খেলা বিভাগে ফিরে যান

ASIA CUP 2023- নবাগত নেপালের বিরুদ্ধে খারাপ ফিল্ডিং প্রদর্শন ভারতের

September 4, 2023 | < 1 min read

এশিয়া কাপে টিম ইন্ডিয়া, ছবি সৌজন্যে-BCCI

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবার এশিয়া কাপ ২০২৩ অভিযান শুরু করে ভারত পাকিস্তানের বিরুদ্ধে হাই-ভোল্টেজ লড়াই দিয়ে। যদিও মাঝপথেই ভেস্তে যায় পাল্লেকেলের ভারত-পাক মহারণ। ফলে এ-গ্রুপের প্রথম ম্যাচে পাকিস্তানের সঙ্গে পয়েন্ট ভাগ করে নিতে হয় রোহিত শর্মাদের। এবার গ্রুপের শেষ ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ আনকোরা নেপাল, যারা চলতি এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বড় ব্যবধানে পরাজিত হয় পাকিস্তানের কাছে।

সোমবার নেপালের বিরুদ্ধে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমে পাঁচ ওভার গড়াতে না গড়াতেই তিন-তিনটি ক্যাচ ফেলল ভারত। সমর্থকেরা প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন, দুর্বল প্রতিপক্ষ বলেই কি ভারতের খেলার মধ্যে একটা গা ছাড়া মনোভাব এসেছে?

এদিন টস জেতে ভারত। টস জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান নেপালকে। নেপালের ক্যাপ্টেন রোহিত পাউদেল স্পষ্ট জানান যে, তিনি টস জিতলে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নিতেন। যদিও তিনি এটা জানাতে ভোলেননি যে, ভারতেত বিরুদ্ধে খেলতে নামা তাদের কাছে বড় সুযোগ। তাই নেপালের ক্রিকেট ইতিহাসে আজকের দিনটি আলাদাভাবে চিহ্নিত হয়ে থাকবে।

প্রথম ওভারের শেষ বলে ওভারের শেষ বলে স্লিপে কুশল ভুর্তেলের ক্যাচ মিস করেন শ্রেয়স আইয়ার। দ্বিতীয় ওভারে বল করতে আসেন মহম্মদ সিরাজ। প্রথম বলেই শর্ট কভারে আসিফের সহজ ক্যাচ ছাড়েন বিরাট কোহলি। ৪.২ ওভারে মহম্মদ শামির বলে কুশল ভুর্তেলের সহজ ক্যাচ ছাড়লেন ইশান কিষান।

যশপ্রীত বুমরার জায়গায় এ দিন দলে এসেছেন মহম্মদ শামি। তিনিই প্রথম ওভার বল করতে এসেছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #Nepal, #Team India, #Asia Cup 2023

আরো দেখুন