খেলা বিভাগে ফিরে যান

ISL 2023-24-এর সূচি প্রকাশিত, কবে মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল ও মোহনবাগান?

September 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নতুন মরসুমে আইএসএল-এর (ISL 2023-24) ঢাকে কাঠি পড়ে গেল। আগামী ২১ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এবারের আইএসএল। মোট ১২টি দল এবারের আইএসএলে অংশ নিচ্ছে। নতুন দল হিসাবে এবারের টুর্নামেন্টে যুক্ত হয়েছে পঞ্জাব এফসি। এবারের আইএসএলে ১১টি শহরের ১২টি ক্লাব অংশ নিচ্ছে। এখনও পর্যন্ত এফএসডিএল বা আইএসএল যে সূচি প্রকাশ করেছে তাতে ২৯ ডিসেম্বর পর্যন্ত ম্যাচের নির্ঘন্ট দেওয়া হয়েছে।

নতুন সূচিতে মোহনবাগানের প্রথম ম্যাচ আইএসএলে অভিষেক হওয়া পঞ্জাব এফসি-র বিরুদ্ধে। ২৩ সেপ্টেম্বর রাত ৮টা থেকে যুবভারতীতে শুরু হবে সেই ম্যাচ। ইস্টবেঙ্গলও ঘরের মাঠে অভিযান শুরু করছে। ২৫ সেপ্টেম্বর তারা খেলবে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে।

প্রথমে ঠিক ছিল ২৯ অক্টোবর যুবভারতীতে মোহনবাগান ও ইস্টবেঙ্গল মুখোমুখি হবে। কিন্তু বৃহস্পতিবার আইএসএলের পক্ষ থেকে জানানো হয়েছে, কলকাতা ডার্বি ম্যাচ হবে ২৮ অক্টোবর।

এ বারের আইএসএলে রাতের ম্যাচ শুরু হবে ৮টা থেকে। যে দিন দু’টি করে ম্যাচ রয়েছে, সেই দিনগুলিতে প্রথম ম্যাচ বিকেল ৫.৩০টা থেকে। তবে ২৮ অক্টোবরের ডার্বি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ, সেদিন কলকাতায় আরও একটি ম্যাচ রয়েছে বিশ্বকাপ ক্রিকেটের। ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেদারল্যান্ডস।

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal, #ISL, #Mohun Bagan

আরো দেখুন