বিনোদন বিভাগে ফিরে যান

বক্স অফিসে Jawan সুনামী, বাংলায় প্রথম দিনে কত টাকার ব্যবসা করল কিং খানের ছবি?

September 8, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ‘দ্য কিং ইজ ব্যাক’। ইতিহাস গড়লেন Jawan শাহরুখ খান। দেশজুড়ে জওয়ান জ্বরের মাঝেই প্রকাশ্যে এল বড় খবর। হিন্দিতে প্রথম দিনে সর্বকালের সর্বোচ্চ আয় অ্যাটলির ছবির। ৭ সেপ্টেম্বর শেষে প্রথম দিনে দেশে বক্স অফিসে আয় হয়েছে ৭৫ কোটি টাকা। বিশ্বে মোট আয়ের পরিমাণ ১৫০ কোটি টাকা। কলকাতাসহ বাংলাজুড়ে প্রথম দিনেই তুঙ্গে ব্যবসা করেছে শাহরুখের এই ছবি।

KGF হোক বা বাহুবলী, কিংবা শাহরুখের নিজের ছবি ‘পাঠান’-এর রেকর্ডও ভেঙে চুরমার হয়ে গেছে Jawan-এর সামনে। বৃহস্পতিবার মুক্তির প্রথম দিনে দেশের বিভিন্ন প্রান্তে দেখা যায় উৎসবের মেজাজ। অসীম উন্মাদনা উচ্ছ্বাস উদযাপন করতে দেখা গিয়েছিল শাহরুখ খানের অনুরাগীদের। এই ছবির হিন্দি সংস্করণে গড়ে আসন ভর্তি হয় ৫৮.৬৭ শতাংশ। অন্যদিকে একটি ট্রেড অ্যানালিস্টের পরিসংখ্যান বলছে, বিশ্বজুড়ে এই ছবি ১৫০ কোটির ব্যবসা ছাপিয়ে গেছে।

সময়ের সাথে তাল মিলিয়ে রোম্যান্সের বাদশা শাহরুখ নিজেকে গড়ে তুলেছেন অ্যাকশন হিরো হিসেবে। চার বছর বিরতি শেষে প্রত্যাবর্তন করেই ফের বক্স অফিস দখল করলেন বাদশা। দেশে ৭৫ কোটির ব্যবসা করলেও পশ্চিমবঙ্গেকত কোটি টাকার ব্যবসা করল Jawan?

বাংলাতে ‘জওয়ান’ ছবির ডিস্ট্রিবিউটর SVF। জওয়ান নিয়ে তরণ আদর্শ টুইট (অধুনা x) করেছেন। সেখানে তিনি জানিয়েছেন বাংলা থেকে এই ছবিতে মিলিছে ৪৪ লাখ। তবে সূত্রের খবর, Jawan শুধুমাত্র বাংলায় আয় করেছে চার কোটি টাকা। তাই দর্শকদের মনে আগ্রহ বাড়ছে কোন জেলা থেকে কত আমদানি করল বাদশার এই ছবি? সোশ্যাল মিডিয়ায় তরণের শেয়ার করা পোস্ট থেকে SVF-এর সিনেমা তালিকায় বিস্তারিত তথ্য জানা গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে বাংলায় ব্যবসার নিরিখে এগিয়ে হলদিয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Shahrukh Khan, #SRK, #box office, #Jawan, #Jawan movie

আরো দেখুন