খেলা বিভাগে ফিরে যান

বাইশ গজে মহারণ, ভারত নাকি পাকিস্তান? জোর টক্করে জিতবে কে?

September 10, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চলতি এশিয়া কাপের সুপার ফোরে আজ, রবিবার মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। কলম্বোর আর.প্রেমাদাসা স্টেডিয়ামে জোর টক্কর দেখার জন্য মুখিয়ে ক্রিকেট প্রেমীরা। ভারতীয় সময় দুপুর তিনটে থেকে শুরু হবে খেলা।

গ্ৰুপ পর্বে পাক বোলাদের সামনে ভেঙে পড়েছিল ভারতীয় ব্যাটিং লাইনআপ। যদিও হার্দিক, ঈশানরা সামাল দেন। কিন্তু বৃষ্টিতে বাতিল হয়ে যায় ম্যাচটি। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সন্মুখ সমর উপভোগ করতে পারেননি ক্রিকেটপ্রেমীরা। আজ সে অপ্রাপ্তি মিটে যেতে পারে। দুই ওপেনার, রোহিত শর্মা এবং শুভমান গিল ফর্মে ফিরে আসায়, আজ লম্বা ইনিংসের দেখা মিলতে পারে। মিডল-অর্ডার ব্যাটসম্যানদের উপর নজর থাকবে। বিরাট কোহলি এবং শ্রেয়াস আইয়ার চলতি টুর্নামেন্টে কিছুই তেমন করতে পারেননি। পাকিস্তান ম্যাচে ব্যর্থ হয়েছেন, অন্যদিকে নেপাল ম্যাচে প্রয়োজন পড়েনি ব্যাট হাতে নামার। অন্যদিকে, গত পাক ম্যাচের নায়ক ঈশান কিশান এবং হার্দিক পান্ড্য পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ-পর্যায়ের দুর্দান্ত খেলেছিলেন। আজ কেএল রাহুলের প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে, তিনি কার পরিবর্তে নামতে পারেন, সে প্রশ্ন থাকছে।

দলে ফিরে আসা বুমরাহকে একাদশে রাখা হবে কিনা, তাও জানা যাবে টসের সময়। মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ পেস বিভাগ সামলাবেন, অন্যদিকে রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদব ঘূর্ণিতে ঘায়েল করবেন প্রতিপক্ষকে।

গ্ৰুপ পর্যায়ে খেলা দুটি ম্যাচেই পাকিস্তান জয়লাভ করেছে। বাবর আজম বা মহম্মদ রিজওয়ান, দু’জনেই অনেক বেশি দায়িত্বপূর্ণ ব্যাটিং করছেন। ইনিংসের শেষের দিকে, ইফতিখার আহমেদও ব্যাট হাতে তার প্রতিভা দেখিয়েছেন চলতি এশিয়া কাপে। পুরো ৫০ ওভার খেলার মনোভাব চোখে পড়েছে পাকিস্তানের ব্যাটারদের মধ্যে। বল হাতে শাহীন আফ্রিদি, শাদাব খান, নাসিম শাহ এবং হারিস রউফের মতো বোলাররা প্রতিপক্ষের ত্রাস হয়ে উঠছেন। এখনও পর্যন্ত তিন ম্যাচে, ৩০টি উইকেটই শিকার করেছেন পাকিস্তানের বোলাররা, এই পরিসংখ্যানই বলে দেয় পাক বোলিং লাইন-আপ কতটা বিপজ্জনক!

কোথায় দেখতে পাবেন খেলা:
টিভি: স্টার স্পোর্টস
OTT: ডিজনি+ হটস্টার

আজ ভারতীয় সময় দুপুর তিনটে থেকে খেলা শুরু হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#India Vs Pakistan, #Asian Cup

আরো দেখুন