খেলা বিভাগে ফিরে যান

কুলদীপের আবারও বাজিমাত, ৪১ রানে শ্রীলঙ্কাকে হারাল ভারত

September 12, 2023 | < 1 min read

৪১ রানে শ্রীলঙ্কাকে হারাল ভারত

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টসে জিতেই ব্যাটিং নিয়েছিলেন রোহিত, তবে দিনটা আপাতত ভাল গেল না টিম ইন্ডিয়ার। মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ২১৩ রানেই থামল ভারতের ইনিংস। ৪৯.১ ওভারেই গুটিয়ে যায় ভারতের ইনিংস। শুভমন গিল ১৯ রানে ফেরার পর রোহিত শর্মা দলকে টানছিলেন। ৪৮ বলে ৫৩ রান করে রোহিতও ফেরেন দুনিথ ওয়ালেগের ঘাতক বলের শিকার হয়ে। এদিন রোহিত একদিনের ক্রিকেট দশ হাজার রান পূর্ণ করেন। ২০ বছরের বাঁহাতি অর্থোডক্স স্পিনার দুনিথ ওয়ালেগের ঘূর্ণিতে ঘায়েল ভারতের তারকা ব্যাটাররা।

রোহিত, গিল ছাড়াও বিরাট কোহলি, কেএল রাহুল এবং হার্দিক পান্ডিয়ার উইকেট নিয়েছেন দুনিথ। ৪৪ বলে ৩৯ রান করেন পাক ম্যাচের অন্যতম নায়ক রাহুল। চারিথ আসালাঙ্কা আজ হ্যাট্রিকের সুযোগ পেয়েছিলেন। পরপর দুই বলে তিনি বুমরা ও কুলদীপকে সাজঘরে পাঠান। ঈশান কিশন ৩৩ রান করেন। অক্ষর প্যাটেল ২৬ রান করায় দুশোর গন্ডি পেরোয় টিম ইন্ডিয়া। দুনিথ ওয়ালেগ পাঁচটি এবং চারিথ আসালাঙ্কা চারটি উইকেট পেয়েছেন।

ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কাও দ্রুত উইকেট হারাতে থাকে। ৯৯ রানের মাথায় ৬ উইকেট হারায় শ্রীলঙ্কা। সপ্তম উইকেটের জন্য ধনঞ্জয় ডি সিলভা ও দুনিথ ৬৩ রানের পার্টনারশিপ খেলেন। ১৬২ রানের মাথায় আউট হন ধনঞ্জয়। আজও শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের দ্রুত ফেরান কুলদীপ যাদব, নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন বুমরা ও জাদেজা। একটি করে উইকেট নেন সিরাজ ও হার্দিক। শ্রীলঙ্কার হয়ে ৪২ রান করে অপরাজিত থাকেন দুনিথ। ৪১.৩ ওভারে ১৭২ রানে অলআউট হয় যায় শ্রীলঙ্কা। ভারত এই ম্যাচ ৪১ রানে জিতে যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#asia cup, #Asia Cup 2023, #India, #Sri Lanka

আরো দেখুন