খেলা বিভাগে ফিরে যান

বিশ্বের পনেরোতম ব্যাটার হিসেবে কোন নজির গড়লেন রোহিত?

September 12, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চলতি এশিয়া কাপে ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মাইলফলক ছুঁয়ে ফেললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। মঙ্গলবার বিশ্বের ১৫তম ক্রিকেটার হিসাবে এক দিনের ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করলেন ভারত অধিনায়ক।

ছক্কা মেরে, নিজের ২৪৮তম ম্যাচে ১০ হাজার রান পূর্ণ করেন রোহিত। দেশের আরও পাঁচ ব্যাটার এই নজির গড়েছেন। তাঁরা হলেন সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, বিরাট কোহলি এবং মহেন্দ্র সিংহ ধোনি। ভারতীয়দের মধ্যে দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসেবে নজির গড়লেন রোহিত। ২০৫টি ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছিলেন কোহলি। মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫০তম এক দিনের ম্যাচ খেললেন রোহিত।

রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারা, সনৎ জয়সূর্য, মাহেলা জয়বর্ধনে, ইনজামাম উল হক, জ্যাক কালিস, ক্রিস গেল, ব্রায়ান লারা এবং তিলকরত্নে দিলশানের মতো কিংবদন্তি ব্যাটারদের একদিনের ক্রিকেটে দশ হাজার করে রান রয়েছে। ওডিআই-তে ভারতের ছ’জন, শ্রীলঙ্কার চার জন, ওয়েস্ট ইন্ডিজের দু’জন ক্রিকেটারের ১০ হাজার রান রয়েছে। এছাড়াও পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার এক জন করে ক্রিকেটারের একদিনের ক্রিকেটে এই নজির রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rohit Sharma, #Indian Cricketer

আরো দেখুন