খেলা বিভাগে ফিরে যান

পাকিস্তানকে হারানোর রেশ কাটতে না কাটতে আজ ফের শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামছেন ‘ক্লান্ত’ রোহিতরা

September 12, 2023 | 2 min read

আজ ফের শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামছেন ‘ক্লান্ত’ রোহিতরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সোমবার এশিয়া কাপের সুপার ফোরের লাড়াইয়ে পাকিস্তানকে রেকর্ড ২২৮ রানে উড়িয়ে দেয় টিম ইন্ডিয়া। এই জয়ের রেশ কাটতে না কাটতেই মঙ্গলবার ফের শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামতে হচ্ছে রোহিত শর্মাদের। ১৫ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে রোহিত শর্মাদের খেলতে হবে লঙ্কা বাহিনীর বিরুদ্ধে। আর এই ম্যাচেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

এশিয়া কাপের শুরু থেকেই বৃষ্টিতে বারবার সমস্যায় পড়তে হয়েছে টিম ইন্ডিয়াকে। গ্রুপ লিগে ভারতের প্রথম ম্যাচটি পাকিস্তানের বিরুদ্ধে বৃষ্টিতে ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচও ছিল বৃষ্টিবিঘ্নিত। নেপালের বিরুদ্ধে ওভার কমে গিয়ে টি-টোয়েন্টির মতো ভারতের লক্ষ্য দাঁড়িয়েছিল। যদিও সেই ম্যাচে ভারত জেতে।

১০ (রবিবার) এবং ১১ সেপ্টেম্বর (সোমবার) মিলিয়ে ভারত-পাক লড়াই চলেছে। সেই ম্যাচে টিম ইন্ডিয়া রেকর্ড রানের ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে। সেই সঙ্গে ভারত সুপার ফোর পর্বের প্রথম ম্যাচ দাপটের সঙ্গে জিতে বড় অক্সিজেন পেয়েছে।

ভারত-লঙ্কা ম্যাচে রিজার্ভ ডে না থাকায় মঙ্গলবার ম্যাচ ভেস্তে গেলে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হওয়া ছাড়া আর কোনও উপায় থাকবে না। সেক্ষেত্রে ভারত এবং শ্রীলঙ্কা দুই দলেরই পয়েন্ট দাঁড়াবে তিন করে। পাকিস্তানের আবার ২ পয়েন্ট। তখন পাকিস্তান-শ্রীলঙ্কা ম্য়াচটি খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। এদিকে ভারত-বাংলাদেশ ম্যাচেও যদি পয়েন্ট ভাগাভাগি হয়, তবু ভারত ফাইনালে চলে যাবে।

তবে পর পর তিনদিন ম্যাচ খেলতে নামায় ভারতীয় ক্রিকেটাররা কিছুটা ক্লান্ত বোধ করছেন। যার কিছুটা ইঙ্গিত পাওয়া গিয়েছে বিরাট কোহলির গলায়। সোমবার খেলা শেষে ম্যাচের সেরার পুরস্কার নিতে এসে সঞ্চালক সঞ্জয় মঞ্জরেকরকে আগে ভাগেই কোহলি বলে দিলেন, “আমি অনুরোধ করব আপনি যাতে সাক্ষাৎকারটা খুব ছোট নেন। আমি প্রচণ্ড ক্লান্ত।” তার পর কোহলি বললেন, “মাঠে প্রচুর দৌড়ে রান নিয়েছি। প্রত্যেক সময়েই মনে হচ্ছিল, কাল আবার দুপুর ৩টের সময় আমাদের মাঠে নামতে হবে। ভাগ্য ভাল যে আমরা নিয়মিত টেস্ট খেলি। আমি ১০০টার উপর টেস্ট খেলেছি। তাই কী ভাবে পর দিন মাঠে নামতে হয় সেটা আমার জানা। তবে এটাও ঠিক, এই মাঠে প্রচণ্ড গরম। নভেম্বরে আমার ৩৫ বছর বয়স হবে। তাই শরীরের দিকে বাড়তি খেয়াল তো রাখতেই হবে। চাইব যত দ্রুত সম্ভব নিজেকে তৈরি করতে।”

এখন দেখার, শ্রীলঙ্কার বিরুদ্ধেও ভারতীয় ক্রিকেটাররা আগের দিনের মতো জ্বলে উঠবে, না কী ক্লান্তি থাবা বসাবে তাদের পারফরম্যান্সে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sri Lanka, #asia cup, #Asia Cup 2023, #India

আরো দেখুন