দেশ বিভাগে ফিরে যান

টিকিট কেটে এবার জগন্নাথ দর্শন করতে হবে পুরীর মন্দিরে

September 13, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জগন্নাথদেবকে নিয়ে পুরীর স্থানীয় ভক্তদের আবেগ এবং মন্দিরে শৃঙ্খলা রক্ষা— দু’দিকে ভারসাম্য রেখে ‘দর্শন’-এর বন্দোবস্তের লাগাম নিজের হাতে নিতে উদ্যোগী হলেন মন্দির প্রশাসন কর্তৃপক্ষ।

বদলে যাচ্ছে নিয়মকানুন। ফের একবার টিকিট কেটে তবেই মন্দিরের ভিতরে প্রবেশ করার সুযোগ পাবেন পুণ্যার্থীরা। সাত বছর পর ফিরছে পরিমানিক নিয়ম।

শ্রী জগন্নাথ ট্রাস্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, বিনামূল্যে মন্দির দর্শনের নিয়মে কোনও পরিবর্তন হচ্ছে না। প্রতিদিন মাত্র কয়েক ঘণ্টার জন্য চালু করা হচ্ছে এউ পরিমাণিক দর্শন। অর্থাৎ টিকিট কেটে তবেই ঢুকতে পারবেন ভক্তরা। খুব শীঘ্রই নির্ধারণ করা হবে এই টিকিটের দাম।

জানা যাচ্ছে, পান্ডারাজ বন্ধ করতে তখন থেকেই ব্যবস্থা নিতে চাইছেন মন্দির কর্তৃপক্ষ। এর আগে মন্দিরে ঢোকার, বেরনোর পথে আনাগোনা বেঁধে দিতে দর্শনার্থীদের সারিবদ্ধ আসা-যাওয়া চালু করতে চেয়েছিলেন মন্দির কর্তৃপক্ষ। তবে তাতে মন্দিরের স্বাভাবিক ছন্দ টাল খাচ্ছিল বলে অভিযোগ ওঠে। পুরীর সাধারণ ভক্তেরা মন্দিরে ঢুকতে হিমশিম খাচ্ছিলেন। এই নিয়ে নানা বিক্ষোভ দানা বাঁধে। তখন সেই ব্যবস্থা বন্ধ করে নতুন কিছু ভাবা শুরু হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Puri Jagannath Temple

আরো দেখুন