দেশ বিভাগে ফিরে যান

অভিষেকের পাশে INDIA, অক্টোবরের শুরুতে জোটের প্রথম জনসমাবেশ ভোপালে

September 13, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বুধবার বিকেলে দিল্লিতে লোকসভার বিরোধী জোট INDIA-র সমন্বয় কমিটির প্রথম বৈঠক বসে। মহারাষ্ট্রে এনসিপি নেতা শরদ পাওয়ারের বাড়িতে ১৪ সদস্যের এই বৈঠক হয়।

এদিনের বৈঠকে শেষে সাংবাদিকদের কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল বলেন, জোটের দলগুলির মধ্যে নির্বাচনের আসন সমঝোতা নিয়ে আলোচনা প্রক্রিয়া শুরুর বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জোটের সদস্যরা এবিষয়ে আলাপ আলোচনার মাধ্যমে দ্রুত সিদ্ধান্ত নেবে। অক্টোবরের প্রথম সপ্তাহে ভোপালে জোটের প্রথম জনসমাবেশ হবে।

ইডি জিজ্ঞাসাবাদের জন্য এদিন ডেকে পাঠিয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সে কারণে তিনি দিল্লিতে এই বৈঠক উস্থিত হতে পারেন নি। জানা গেছে ইডি’র তলবের ঘটনার প্রতিবাদে জোটের সমন্বয় কমিটির বৈঠকে অভিষেকের জন্য ফাঁকা রাখা হয়েছে একটি চেয়ার।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পাশে দাঁড়িয়ে যৌথ বিবৃতি দিল INDIA জোট। বুধবার INDIA জোটের সমন্বয় কমিটির বৈঠক শেষে যে বিবৃতি দেওয়া হয়েছে তাতে উল্লেখ করা হয়েছে, বিজেপির প্রতিহিংসার জেরেই ইন্ডিয়া জোটের সমন্বয় বৈঠকে থাকতে পারলেন না অভিষেক। বেণুগোপাল বলেন, ‘‘সমন্বয় কমিটির সদস্য অভিষেককে আজকেই তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই ঘটনা কেন্দ্রের প্রতিহিংসার রাজনীতির উদাহরণ।’’

INDIA জোটের সমন্বয় কমিটির যৌথ বিবৃতি

এদিন জোটের সমন্বয় কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন, কে সি বেণুগোপাল (কংগ্রেস), টি আর বালু (ডিএমকে), হেমন্ত সোরেন (জেএমএম), সঞ্জয় রাউত (শিবসেনা-ইউবিটি), তেজস্বী যাদব (আরজেডি), রাঘব চাড্ডা (আপ), জাভেদ আলি খান (এসপি), সঞ্জয় ঝা (জেডিইউ), ডি রাজা (সিপিআই), ওমর আবদুল্লাহ (ন্যাশনাল কনফারেন্স), মেহবুবা মুফতি (পিডিপি)।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bhopal, #opposition alliance, #INDIA alliance, #United Opposition Alliance, #Public Meeting

আরো দেখুন