খেলা বিভাগে ফিরে যান

মহামেডানের বিরুদ্ধে ড্র করেও কলকাতা লিগের সুপার সিক্সে পৌঁছে গেল মোহনবাগান

September 14, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কলকাতা লিগের মোহনবাগান ও মহামেডান স্পোর্টিংয়ের ম্যাচ শেষ পর্যন্ত ২-২ গোলে শেষ হল। ম্যাচ ড্র করেও মোহনবাগান পৌঁছে গেল কলকাতা লিগের সুপার সিক্সে।

প্রিমিয়র ডিভিশনের বি-গ্রুপ থেকে ইতিমধ্যেই কলকাতা ফুটবল লিগের সুপার সিক্সে উঠেছে ইস্টবেঙ্গল, ভবানীপুর ও খিদিরপুর। এ-গ্রুপের লড়াইও একেবারে শেষ প্রান্তে। এ-গ্রুপ থেকে আগেই সুপার সিক্সে যাওয়া নিশ্চিত করে মহামেডান স্পোর্টিং ও ডায়মন্ড হারবার। তৃতীয় দল হিসেবে সুপার সিক্সে যাওয়ার লড়াই ছিল মোহনবাগান ও কালীঘাটের মধ্যে। এমন অবস্থায় লিগের অত্যন্ত গুরুত্বপূর্ণ লড়াইয়ে বৃহস্পতিবার মহামেডানের মুখোমুখি হয় মোহনবাগান।

শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণের খেলা চলছিল। গ্রুপ এ-তে পয়েন্ট তালিকায় সবার উপরে রয়েছে মহমেডান। তাই তারাও পিছিয়ে ছিল না। প্রথম ২০ মিনিটের মধ্যে বেশি সুযোগ তৈরি করে তারা। ২০ মিনিটে এগিয়েও যায় সাদা-কালো ব্রিগেড। গোল করেন ডেভিড লালহানসাঙ্গা। প্রথমার্ধে পিছিয়ে থেকেই বিরতিতে যায় মোহনবাগান।

৫৮ মিনিটের মাথায় কিয়ান নাসিরির গোলে ম্যাচে ১-১ সমতা ফেরায় মোহনবাগান। বক্সের ডান দিকে উঁচু বল বুকে নিয়ে পায়ে নামান কিয়ান। পরে পায়ের আলতো টাচে বিয়াকার মাথার উপর দিয়ে মহামেডানের জালে বল জড়িয়ে দেন নাসিরি।

৮০ মিনিটের মাথায় টাইসনের দুরন্ত গোল। মোহনবাগান ২-১ গোলে এগিয়ে যায়। বক্সের ঠিক বাইরে থেকে বাঁ-পায়ের বাঁকানো শটে বল মহামেডানের জালে জড়িয়ে দেন টাইসন। কিন্তু ৯৭ মিনিটের মাথায় হেডে গোল করে সমতা ফেরান ফৈয়াজ। শেষ পর্যন্ত ২-২ গোলে ম্যাচ ড্র হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #mohunbagan, #Mohammedan Sporting, #CFL 2023, #Mohun Bagan vs Mohammedan

আরো দেখুন