দেশ বিভাগে ফিরে যান

মোদীর মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করায় বরখাস্ত খোদ BJP বিধায়ক

September 15, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চলতি বছরেই রাজস্থানে বিধানসভা নির্বাচনে, মরুরাজ্য কংগ্রেসের থেকে ছিনিয়ে নিতে মরিয়া বিজেপি। কিন্তু সে’রাজ্যে গেরুয়া শিবির কার্যত গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত। দলের নেতাদের কোন্দলে একেবারেই স্বস্তিতে নেই বিজেপি। প্রকাশ্যে একে অপরের বিরুদ্ধে সরব হচ্ছেন নেতারা। ক’দিন আগেই কেন্দ্রীয় মন্ত্রী অর্জুনরাম মেঘওয়ালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তুলেছিলেন বিজেপির এক প্রবীণ নেতা। অভিযোগ করায় উল্টে শাস্তি পেলেন ওই প্রবীণ নেতা।

ওই অশীতিপর নেতা তথা বিধায়ক কৈলাশ মেঘাওয়ালকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাসপেন্ড করা হয়েছে বলেও জানা যাচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী অর্জুনরামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনার পরই ওই গেরুয়া বিধায়ককে শো-কজ করেছিলেন রাজস্থান বিজেপির সভাপতি সি পি যোশি। বুধবার রাজ্য বিজেপির শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারপার্সন ওঙ্কারসিং লাখওয়াত জানান, কৈলাশকে সাসপেন্ড করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত গ্রহণের জন্য বিষয়টি দলের উচ্চস্তরে পাঠানো হয়েছে।

৮৯ বছরের কৈলাশ অটলবিহারী বাজপেয়ির আমলে কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। রাজস্থান বিধানসভার অধ্যক্ষের দায়িত্বও সামলেছেন তিনি। কিন্তু অর্জুনরামের দ্রুত উত্থানে রাজ্য বিজেপিতে কোণঠাসা হয়ে পড়েছিলেন ছ’বারের বিধায়ক। আগামী নির্বাচনে তাঁর টিকিট পাওয়া নিয়েও অনিশ্চিয়তা দেখা দেয়। এই পরিস্থিতিতেই গত মাসে কেন্দ্রীয় আইনমন্ত্রীর বিরুদ্ধে সরব হয়ে, তাকে ‘দুর্নীতিগ্রস্ত নাম্বার ওয়ান’ বলে নিশানা করেছিলেন তিনি। চুরু জেলায় সরকারি আধিকারিক থাকাকালীন কোটি কোটি টাকা ঘুষ নিয়েছিলেন অর্জুনরাম, এমন অভিযোগ করেন কৈলাশ। প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের ঘনিষ্ঠদের দলে গুরুত্ব দেওয়া হচ্ছে না বলেও মন্তব্য করেন তিনি। সাসপেন্ড হাওয়ার পর কৈলাশ জানিয়েছেন, নির্দল প্রার্থী হিসেবে তিনি ভোটের লড়বেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Rajasthan, #Arjun Ram Meghwal, #modi govt, #Kailash Chandra Meghwal

আরো দেখুন