রাজ্য বিভাগে ফিরে যান

পুজোয় আপনাকে মন্ডপে মন্ডপে ঘোরাতে প্রস্তুত পরিবহণ দপ্তর, জেনে নিন বিস্তারিত তথ্য

September 16, 2023 | < 1 min read

পুজোয় আপনাকে মন্ডপে মন্ডপে ঘোরাতে প্রস্তুত পরিবহণ দপ্তর

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজো আসছে। সর্বত্র প্রস্তুতি তুঙ্গে। পুজো কমিটিগুলোর পাশাপাশি, শপিং মল, ট্যুর অপারেটাররাও প্রস্তুত। আবার প্রস্তুত রাজ্য সরকারও। যেমন, পরিবহণ দপ্তর প্রতি বছরের মতো এবারও পুজো পরিক্রমার ব্যবস্থা করেছে। শীতাতপ নিয়ন্ত্রিত বাস-ট্রাম লঞ্চে শহর থেকে শহরতলিতে ঠাকুর দেখতে পারবেন মানুষ।

পেটপুজোর আয়োজনও। পুজোর দিনগুলিতে থাকবে নাইট সার্ভিস বাসও। শহরতলি থেকে আসা দর্শকদের সহজে রেল স্টেশনে পৌঁছে দিতে বিভিন্ন রুটে থাকবে নাইট সার্ভিস। শীতাতপ নিয়ন্ত্রিত বাসে সপ্তমী ও নবমীতে উত্তর ও দক্ষিণ কলকাতার বিখ্যাত পুজোগুলি পরিক্রমার ব্যবস্থা রাখা হয়েছে। শীতাতপ নিয়ন্ত্রিত ট্রামে পুজো পরিক্রমার ব্যবস্থাও আছে। এসপ্ল্যানেড থেকে শ্যামবাজার ও গড়িয়াহাট রুটে পুজোগুলি ঘুরে দেখা যাবে। এক্ষেত্রে ভাড়া ৬০০ টাকা।
এছাড়াও হাওড়া, টালিগঞ্জ, বারাসত, মধ্যমগ্রাম, ডানলপ, বারাকপুর ও হাবড়া থেকেও কলকাতার পুজো দেখার বাস ছাড়বে। অনেকেই শহরের কোলাহল থেকে বেরিয়ে গ্রাম বাংলার পুজো দেখতে চান। সেক্ষেত্রে বসিরহাটের ধান্যকুড়িয়া ও আড়বেলিয়া গ্রামে যাওয়ার জন্য সপ্তমী, অষ্টমী ও নবমীতে ধর্মতলা থেকে শীতাতপ নিয়ন্ত্রিত বাস ছাড়বে।


সপ্তমী, অষ্টমী ও নবমীতে ধর্মতলা ট্রাম টার্মিনাস থেকে সকাল আটটায় শহরের বনেদি বাড়ির পুজো দেখার বাস ছাড়বে। এর জন্য ভাড়া দিতে হবে ১৯০০ টাকা। শিশুদের জন্য ১৩০০ টাকা। আগামী ১৯ তারিখ থেকে পরিবহণ নিগমের ওয়েবসাইট সহ শহরের ট্রাম ডিপো, বাস টার্মিনাসগুলিতে বুকিং করা যাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #durga Pujo, #durga puja, #Transport department, #Special service

আরো দেখুন