খেলা বিভাগে ফিরে যান

অনিশ্চয়তার মুখে আসন্ন ISL-র কলকাতা ডার্বি? কেন?

September 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ইন্ডিয়ান সুপার লিগের সূচি ঘোষিত হয়েছে। তাতে দেখা গিয়েছে, কলকাতার দুই প্রধান মুখোমুখি হচ্ছে আগামী ২৮ অক্টোবর। কিন্তু ডার্বি ঘিরে ইতিমধ্যেই অনিশ্চয়তা তৈরি হয়েছে। সল্টলেক স্টেডিয়ামে হয়ত ম্যাচের আয়োজন করা যাবে না, এমনই শোনা যাচ্ছে। কেবল ডার্বিই নয়, আরও দুই ম্যাচ অনিশ্চয়তার মুখে দাঁড়িয়ে রয়েছে। ২৮ অক্টোবর কোজাগরী লক্ষ্মী পুজো। পাশাপাশি ওই দিনই বিশ্বকাপে ইডেন গার্ডেন্সে নেদারল্যান্ডস বনাম বাংলাদেশ ম্যাচের রয়েছে। এই পরিস্থিতিতে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

বাংলার ক্রীড়া সচিব মুকেশ সিং জানিয়েছেন, আগামী ২৮ অক্টোবরের ডার্বি নিয়ে কলকাতার দুই প্রধান মোহনবাগান এবং ইস্টবেঙ্গল চিঠি দিয়েছে রাজ্য। দুর্গাপুজো থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত প্রত্যেকটি দপ্তরই ছুটি থাকবে। ওই সময় যুবভারতী ক্রীড়াঙ্গন দেওয়া সম্ভব হবে না। মাঠ না পাওয়া গেলে, কোথায় হবে খেলা?

কলকাতা ডার্বিই নয়, দুর্গাপুজোর সময় আরও দুই গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। আগামী ২১ অক্টোবর অর্থাৎ সপ্তমীর সিন গোয়া এফসি’র বিরুদ্ধে খেলতে নামবে ইস্টবেঙ্গল। ২৪ তারিখ অর্থাৎ দশমীর দিন AFC কাপে বসুন্ধরার বিরুদ্ধে খেলবে বাগান। দুই ম্যাচই যুবভারতী ক্রীড়াঙ্গনে হওয়ার কথা রয়েছে। সেই দুই ম্যাচের আয়োজন করা যাবে কিনা তা নিয়েও জল্পনা শুরু হয়ে গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#ISL, #Kolkata Derby, #MOHUN BAGAN VS EAST BENGAL

আরো দেখুন