বিনোদন বিভাগে ফিরে যান

পাশের বাড়ির প্রতিবেশী! সৌরভ-ডোনার ‘লাভেরিয়া’ যেন এক রূপকথার গপ্প

September 18, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: তখনকার দিনগুলো ছিল সাদাকালো টিভি, ডায়েল করা ল্যান্ড লাইন ফোনের যুগ। সেইসব দিনে পাশাপাশি দুই প্রতিবেশীর বাড়িতে যাতায়াত ছিল খুব সহজ। নানা অজুহাতে চোখে চোখ, সামান্য কথাবার্তায় তিলোত্তমার বুকে জন্ম নিয়েছিল এক মিষ্টি প্রেমের গল্প। যার নায়ক-নায়িকা সৌরভ-ডোনা গঙ্গোপাধ্যায়।

কীভাবে একে অপরের প্রেমে পড়েছিলেন তারা? র‌ইল সেই কাহিনী

স্কুল পালিয়ে আড্ডা-গপ্প, ময়দানে বসে সূর্যাস্ত দেখা, পুজোর মণ্ডপে অপলক দৃষ্টিতে চেয়ে থাকা। এভাবেই চুটিয়ে প্রেম করেছেন সৌরভ-ডোনা।

তবে তাদের মধ্যে লুকিয়ে ছিল একরাশ ভয়ও। কারণ দুই প্রতিবেশী বাড়ির মধ্যে বিবাদ। ১৯৯২ সালে ODI ফরম্যাটে সৌরভের অভিষেক হয়। এরপর ১৯৯৬ সালের জুন মাসে টেস্ট ফরম্যাটে অভিষেক। লর্ডসে সেঞ্চুরি হাঁকিয়ে হইচই ফেলে দিয়েছেন।

২২ গজে সুনাম বৃদ্ধির পর কৈশোরে প্রেমকে পরিণতি দেওয়ার সাহস পেয়েছিলেন সৌরভ। সেবছরেরই আগস্ট মাসে বাড়ির লোকেজনকে অন্ধকারে রেখে সৌরভ ও ডোনা লুকিয়ে সেরে নেন তারপরেই সৌরভ চলে গিয়েছিলেন শ্রীলঙ্কা সফরে। কিন্তু ততক্ষণে গঙ্গোপাধ্যায় পরিবারে ছড়িয়ে পড়েছিল বিয়ের খবর।

ছেলের বিয়ের খবর পেতেই ফোন করেন চণ্ডীদাস গঙ্গোপাধ্যায়। তখন কিছু বোঝানোর চেষ্টা করেননি সৌরভ। তবে শেষ অব্দি পারিবারিক বিবাদ ছাপিয়ে জয় হয় ভালোবাসার।

সৌরভের বাবা ব্যাপারটা নিয়ে আলোচনা করেন ডোনার বাবার সাথে। ডোনার বাবা তাতে রাজি হয়ে যায়। এরপর ১৯৯৭ এর ২১শে ফেব্রুয়ারিতে তাদের আনুষ্ঠানিকভাবে বিয়ে দেওয়া হয়। তবে সেই পুরাতন জুটি পার করে ফেলেছেন ২৫টা বছর।

সৌরভ-ডোনার ভালোবাসার বন্ধন আরও দৃঢ় হয় মেয়ে সানার জন্মের পর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dona Ganguly, #Love Story, #Sourav Ganguly

আরো দেখুন