রাজ্য বিভাগে ফিরে যান

আজ বিশ্বকর্মা পুজোর দিন বঙ্গের কোন জেলায় কেমন আবহাওয়া? রইল UPDATE

September 18, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলা জুড়ে উৎসবের আমেজ। আজ বিশ্বকর্মা পুজো ও মঙ্গলবার গণেশ চতুর্থী। আর এই দুই দিনই বাংলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। নতুন সপ্তাহে বাংলার কোন কোন জেলায় বৃষ্টি হতে পারে? দেখে নিন একনজরে।

আগামী ২৪ ঘন্টার কলকাতা ও আশপাশের এলাকায় অংশত মেঘলা আকাশ থাকবে। সেইসঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার থেকে ৩ দিন কলকাতায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শহরে আজ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩৫ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে।

আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, আজ বিশ্বকর্মা পুজোর দিন থেকে বঙ্গে ফের বাড়তে চলেছে বৃষ্টির পরিমাণ। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার গণেশ চতুর্থীর দিন বৃষ্টি আরও বাড়তে পারে। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বুধবার ভারী বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

সোমবার উত্তরবঙ্গ জুড়ে হাল্কা বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবারও উত্তরবঙ্গের জেলাগুলিতে হাল্কা বৃষ্টিপাত হতে পারে। তবে বুধবার বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে। জলপাইগুড়ি ও কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার দার্জিলিং, কোচবিহার ও উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে। জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rain, #Weather Update, #Vishwakarma Puja, #West Bengal

আরো দেখুন