খেলা বিভাগে ফিরে যান

সংসদে মহিলা সংরক্ষণ নিয়ে উন্মাদনার আবহে নারীশক্তির প্রকাশে এশিয়ান গেমসে মন্ধানারা

September 21, 2023 | < 1 min read

এশিয়ান গেমসে নামছে মন্ধানারা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সংসদে পেশ হয়েছে মহিলা সংরক্ষণ বিল, যা ঘিরে উত্তাল গোটা দেশ। এরই মাঝে এশিয়ান গেমসে নামছে মন্ধানারা। এই প্রথম ভারতের মহিলা ক্রিকেট দল এশিয়ান গেমসে অংশগ্রহণ করতে চলেছে। ২০ সদস্যের মহিলা দল ঘোষণা করেছে বিসিসিআই। ২৮ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর অবধি, এশিয়ান গেমসে ক্রিকেট যুদ্ধ চলবে। ম্যাচগুলি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজিত হবে। সমস্ত ম্যাচগুলি ঝেজিয়াং ইউনিভার্সিটি অফ টেকনোলজি পিংফেং ক্রিকেট ফিল্ডে অনুষ্ঠিত হবে।

ভারতের মহিলা ক্রিকেট দলের নেতৃত্ব দেবেন স্মৃতি মন্ধানা। যদিও প্রথমে দলের নেতৃত্ব দেওয়ার কথা ছিল হরমনপ্রীত কৌরের। প্রসঙ্গত, এর আগে গুয়াংজুতে, ২০১০ এবং ইনচিয়নে, ২০১৪; দুই এশিয়ান গেমসে ক্রিকেট আয়োজিত হয়েছিল। দুই ক্ষেত্রেই, পাকিস্তানের মহিলা দল ফাইনালে বাংলাদেশকে হারিয়ে জিতেছিল। বার্মিংহামে ২০২২ সালের কমনওয়েলথ গেমসের পর এই দ্বিতীয়বার ভারতীয় মহিলা ক্রিকেট দল একটি বহুদেশীয় ক্রিকেট প্রতিযোগিতা খেলবে। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে রুপোর পদক জিতেছে ভারতের মহিলা দল।

আসন্ন এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে ভারতের মেয়েরা মালয়েশিয়ার বিরুদ্ধে খেলবে। এশিয়ার সেরা চার ক্রিকেট দল সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পেয়েছে। ভারত তাদের মধ্যে একটি দল। এছাড়াও পাকিস্তান, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পেয়েছে।

গ্রুপ পর্বে হংকংকে হারিয়ে এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে উঠেছে মালয়েশিয়া। সুযোগ পেয়েছে হংকংও। মঙ্গলবার ২২ রানে জিতেছে মালয়েশিয়া। এশিয়া কাপে ভারত এবং মালয়েশিয়ার মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ভারত জিতেছিল ৩০ রানে। এবার তারা খেলবে এশিয়ান গেমসে। ভারতের ম্যাচ রয়েছে ২১ সেপ্টেম্বর। সকাল সাড়ে ৬টা থেকে হবে সেই ম্যাচ।

TwitterFacebookWhatsAppEmailShare

#BCCI, #Team India, #Smriti Mandhana, #Women's cricket, #Team

আরো দেখুন