দেশ বিভাগে ফিরে যান

কুস্তিগিরদের অভিযোগই সত্যি? বৃজভূষণের বিরুদ্ধে চার্জশিটে কী দাবি দিল্লি পুলিশের?

September 24, 2023 | < 1 min read

বিজেপি সাংসদের বিরুদ্ধে যথেষ্ট তথ্য প্রমাণ রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কুস্তিগিরদের অভিযোগেই অবশেষে শিলমোহর পড়ল। রাউস অ্যাভিনিউ আদালতে পেশা করা চার্জশিটে দিল্লি পুলিশের অভিযোগ আনা হয়ছে, মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্তার কোনও সুযোগই ছাড়তেন না ভারতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতি তথা গেরুয়া সাংসদ বৃজভূষণ শরণ সিং। বিজেপি সাংসদের বিরুদ্ধে যথেষ্ট তথ্য প্রমাণ রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

দিল্লি পুলিশের এই চার্জশিটে অস্বস্তি বাড়াল বিজেপি সাংসদ তথা ভারতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতির। চলতি বছরের জানুয়ারি থেকেই কুস্তিগিরদের আন্দোলনে উত্তাল গোটা দেশ। বৃজভূষণ সিংয়ের বিরুদ্ধে পথে নেমে আসেন কুস্তিগিররা। আন্দোলনে যোগ দেন দেশের প্রথম সারির কুস্তিগিররা। অভিযোগ ওঠে, একেবারে প্রথমে দিল্লি পুলিশ বৃজভূষণের বিরুদ্ধে কোনও তদন্ত করতে রাজি ছিল না। সুপ্রিম কোর্টের নির্দেশে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ।

শনিবার আদালতে চার্জশিট জমা দিয়েছে দিল্লি পুলিশ। তারা উল্লেখ করেছে, বৃজভূষণের বিরুদ্ধে অভিযোগের যথেষ্ট প্রমাণ রয়েছে। মহিলা কুস্তিগিরদের সঙ্গে অশালীন আচরণ করেছেন তিনি। তাজিকিস্তানে এক কুস্তি টুর্নামেন্টের সময় এক মহিলা কুস্তিগিরকে নিজের ঘরের ডেকে জোর করে জড়িয়ে ধরেন, এমন অভিযোগ উঠেছিল বৃজভূষণের বিরুদ্ধে। আদালতে আরও এক নির্যাতিতার অভিযোগের কথা বলেন দিল্লি পুলিশের আইনজীবী। তিনি জানান, তাজিকিস্তানে এশিয়ান চ্যাম্পিয়নশিপের সময় বৃজভূষণ অনুমতি ছাড়াই মহিলা কুস্তিগিরের শার্ট তুলে পেটে স্পর্শ করেছিলেন। এমনকী মুখ বন্ধ রাখার জন্য হুমকিও দেওয়া হয়েছিল। মামলার পরবর্তী শুনানি ৭ অক্টোবর। চার্জশিটের পরিপ্রেক্ষিতে আদালত কী জানায় সেটাই দেখার।

TwitterFacebookWhatsAppEmailShare

#brij bhushan sharan singh, #Wrestlers, #Wrestlers protest, #Delhi Police

আরো দেখুন