বিনোদন বিভাগে ফিরে যান

রোম্যান্টিক দেব আনন্দের শতবর্ষে এ কী বললেন নস্ট্যালজিক জিনাত আমান?

September 26, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ দেব আনন্দের ১০০তম জন্মবার্ষিকী । তিনি ‘গাইড’, ‘জুয়েল থিফ’ এবং ‘মঞ্জিল’-এর মতো সিনেমার জন্য পরিচিত। বলিউডের এই জনপ্রিয় অভিনেতা তাঁর রোম্যান্টিক ছবি এবং গানের জন্য চিরস্মরণীয়। তবে তিনি পর্দা ছেড়ে বাস্তবেও রোম্যান্টিক ছিলেন। ২০০৮ সালে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানিয়ে ছিলেন সবসময় অন্তর দিয়ে ভালোবাসায় মজে থেকেছেন তিনি ।

শোনা যায় হরে রাম হরে কৃষ্ণ ছবিতে কাজ করতে গিয়ে সহ অভিনেত্রী জিনাত আমানের প্রেমে পড়েন দেব আনন্দ। তিনি তাঁর আত্মজীবনীতে লিখেছেন যে না চাইতেও তাঁরা ইমোশনালি জুড়ে গিয়েছিলেন একে অন্যের সঙ্গে। একটা সময় অনুভব করেছিলেন যে তিনি জিনাত আমানকে ভীষণ ভালোবেসে ফেলেছেন কিন্তু তিনি কখনই জিনাতকে প্রপোজ করে উঠতে পারেননি। কারণ তিনি জানতে পেরেছিলেন নায়িকা রাজ কাপুরের গুনে তখন মুগ্ধ।

কিংবদন্তি অভিনেতা দেব আনন্দের স্মৃতিচারণ করে জিনাত আমান সোশ্যাল মিডিয়ায় একটি হৃদয়গ্রাহী পোস্ট করেছেন। থ্রোব্যাক ছবিগুলির একটি সিরিজ শেয়ার করে, জিনাত আমান লিখেছেন কীভাবে দেব আনন্দ তার ক্যারিয়ারকে উজ্জীবিত করেছিলেন।

জিনাত আমান লিখেছেন, ক্যাপশনে ‘হিরা পান্না’ অভিনেত্রী লেখেন, “দেব সাহেবের ১০০তম জন্মদিন উদযাপন করছি ৷ তিনি ছিলেন স্টাইলিশ, নম্র ও অসাধারণ একটা মানুষ ৷ আসলে তাঁকে কোনও কিছুর সঙ্গে তুলনা করা যায় না ৷ তাঁর ট্যালেন্টের তুলনা হয় না ৷ তিনি নিজের কেরিয়ার যেমন আকাশচুম্বী গড়ে তুলেছিলেন তেমনই আমার কেরিয়ার তৈরি করেছেন ৷ আমাকে যখন কেউ তাঁর সম্পর্কে বলতে বলে, আমার ভালো লাগে ৷ আমি এর আগে অনেকবার বলেছি ৷ আরও কিছু বলতে চাই ৷”

তিনি আরও বলেন, “যদিও কিছু সপ্তাহ আগে আমি ওনাকে নিয়ে লেখা একটা সিরিজ পোস্ট করেছিলাম, তাও আমি এই দুটো ছবির ফ্রেমেক পিছনের ঘটনা শেয়ার না করে থাকতে পারছি না ৷ আমাদের এই ছবির সঙ্গে নস্ট্যালজিয়া জড়িয়ে রয়েছে ৷ আমার যাঁরা পুরনো বন্ধুরা রয়েছেন, তাঁরা এই ছবি দেখামাত্রই বুঝে যাবেন ৷” জিনাত আমানের পোস্টটি অগণিত ভক্ত এবং সেলিব্রিটিদের কাছ থেকে প্রচুর ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #Zeenat Aman, #Dev Anand, #Hare Rama Hare Krishna

আরো দেখুন