উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ট্রেন টিকিটের অভাবে ঠেকবে না পুজোয় বাঙালির পাহাড়ভ্রমণ? ত্রাতা NBSTC

September 27, 2023 | < 1 min read

ট্রেন টিকিটের অভাবে ঠেকবে না পুজোয় বাঙালির পাহাড়ভ্রমণ?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দরজায় কড়া নাড়ছে পুজো, প্রতি বছরের মতো এবারেও ট্রেনের টিকিটের জন্য হাহাকার শুরু হয়ে গিয়েছে। কারণ পুজো মানেই বাঙালির পাহাড় যাত্রা। দার্জিলিংয়ের বেশিরভাগ হোটেলে পুজোর ছুটির দিনগুলির একশো শতাংশ বুকিং ইতিমধ্যেই শেষ। হোম স্টেগুলোর হাল এক। অন্যদিকে, পুজোর মরশুমে কলকাতা থেকে উত্তরবঙ্গগামী কোনও ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে না। বাড়ছে বিমান ভাড়া। মুশকিল আসানে এগিয়ে এল রাজ্য সরকার তথা এনবিএসটিসি।

পর্যটকদের ভিড় সামাল দিতে শিলিগুড়ি-কলকাতা এসি রকেট বাস নামানো হচ্ছে। ভাড়া ১,২৪৫ টাকা। ১১ ঘণ্টায় সেটি পৌঁছে দেবে গন্তব্যে। কোচবিহার, আলিপুরদুয়ার ও শিলিগুড়ি থেকে কলকাতা রুটে চলবে আরও পাঁচটি স্পেশাল সুপার নন-এসি বাস, ভাড়া মাত্র ৪৫০ টাকা।
পুজোর সময় ‘বাস-ট্যাক্সি’ পরিষেবাও চালু রাখছে এনবিএসটিসি। ২৫ সিটের পাঁচটি বাস-ট্যাক্সি থাকছে।

মঙ্গলবারই ডিপোয় এসি রকেট বাস চলে এসেছে। কলকাতা ও শিলিগুড়ি ডিপো থেকে একটি করে এসি রকেট বাস চালানো হবে। চাহিদা বুঝে আরও একটি বাস নামানো হবে রাস্তায়। কৃষ্ণনগর, বহরমপুর, ফরাক্কা, মালদহ, রায়গঞ্জ ও ইসলামপুরে থামবে বাস। শিলিগুড়ি ও কোচবিহার থেকে কলকাতা পর্যন্ত এখন একটি করে রকেট বাস চলে। সেটিও চলবে। নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানান, উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা থেকে কলকাতা রুটে পুজোর সময় দিনে ১২টি বাস চলবে। সাধারণভাবে শিলিগুড়ি থেকে সন্ধ্যা ৭টার পর কলকাতার বাস পাওয়া যায় না। পুজোয় রাত ১১টা পর্যন্ত বাস মিলবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#durga Pujo, #bus service, #Passengers, #NBSTC

আরো দেখুন