খেলা বিভাগে ফিরে যান

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে উড়িয়ে বিশাল জয় নিউজিল্যান্ডের

October 5, 2023 | < 1 min read

ইংল্যান্ড: ২৮২/৯ (জো রুট ৭৭, জস বাটলার ৪৩, ম্যাট হেনরি ৩/৪৮)
নিউজিল্যান্ড: (ডেভন কনওয়ে ১৫২, রচিন রবীন্দ্র ১২৩)

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল কিউইরা। ৯ উইকেটে ম্যাচ জিতল নিউজিল্যান্ড। ডেভন কনওয়ে এবং রচিন রবীন্দ্রর অপরাজিত ২২০ রানের জুটির উপর ভর করে ইংল্যান্ডকে গতবারের রানার্স দলকে উড়িয়ে দিল। নিউজিল্যান্ড কনওয়ে ১২১ বলে ১৯ টি চার ও ৩ টি ছক্কা সহযোগে ১৫২ রানে অপরাজিত থাকেন। তরুণ রবীন্দ্র ৯৬ বলে ১২৩ রানে অপরাজিত ছিলেন। তিনি মারেন ১১টি চার ও ৫ছক্কা।

আজ ৫ অক্টোবর টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড । ইংল্যান্ডের ওপেনার জনি বেয়ারস্টো ও ডাউইদ মালান মারকুটে মেজাজে শুরুটা করলেও, ম্যাট হেনরি ও মিচেল স্যান্টনারের দাপটে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। ফলে একটা সময় ১১৮ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় ইংল্যান্ড। পঞ্চম উইকেটে দু’জন ৭০ রান যোগ করার পরেই, আউট হয়ে যান ইংল্যান্ডের অধিনায়ক বাটলার। তিনি ৪২ বলে ৪৩ রানে ফিরে যান। রুট ৮৬ বলে ৭৭ রানে আউট হন।নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৮২ রান করে ইংল্যান্ড।
জবাবে মাত্র ১০ রানের মাথায় খালি হাতে ফিরে যান ওপেনার উইল ইয়ং। তবে দ্রুত ধাক্কা দিলেও সফল হয়নি ইংল্যান্ড। কারণ দ্বিতীয় উইকেটে ডেভন কনওয়ে ও রচিন রবীন্দ্রর অবিচ্ছেদ্য জুটি ম্যাচের ভাগ্য বদলে দেয়। ১৪.৪ ওভার বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে ৯ উইকেটে জয়ী হয় নিউজিল্যান্ড।

TwitterFacebookWhatsAppEmailShare

#ODI World Cup, #ENG vs NZ, #Devon Conway, #Rachin Ravindra

আরো দেখুন