খেলা বিভাগে ফিরে যান

২৮ অক্টোবর হচ্ছে না ডার্বি, ইস্টবেঙ্গলের অন্য ম্যাচটিও সরছে ভুবনেশ্বরে

October 5, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উৎসবের মরশুম শুরু হয়ে যাওয়ায় ISL-এর সূচিতে বদল আনা হচ্ছে। আইএসএলের সূচি অনুযায়ী ২৮ অক্টোবর ছিল ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচ। যুবভারতীতে মুখোমুখি হওয়ার কথা ছিল দুই দলের। সেই দিনই আবার ইডেন গার্ডেন্সে রয়েছে বিশ্বকাপের ম্যাচ। মুখোমুখি হতে চলেছে নেদারল্যান্ড এবং বাংলাদেশ। কলকাতায় বাংলাদেশের সমর্থক নিঃসন্দেহে বেশিই থাকবে, ফলে পুলিশকে অতিরিক্ত নিরাপত্তা দিতে হবে।

এছাড়া একই দিনে শহরে আসবে পাকিস্তানও। ফলে তিন দিকে নিরাপত্তা দেওয়া পুলিশের পক্ষে কার্যত অসম্ভব। এর সঙ্গেই রয়েছে দুর্গাপুজোর বিসর্জনও। ২৫ অক্টোবর পুজো শেষ হলেও এর পর লম্বা সময় ধরে চলে বিসর্জন। সব মিলিয়েই তাই পিছিয়ে গেল আইএসএলের কলকাতা ডার্বিই। ২৮ অক্টোবরের কলকাতা ডর্বি আপাতত স্থগিত রাখা হল। বৃহস্পতিবার সরকারি ভাবে এই ঘোষণা করে দেয় লিগের আয়োজক ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড (এফএসডিএল)।

২৮ তারিখ বিকেল সাড়ে পাঁচটা থেকে যে ম্যাচটি হওয়ার কথা ছিল মুম্বইয়ে, সেই মুম্বই সিটি এফসি বনাম হায়দরাবাদ এফসি ম্যাচটি শুরু হবে রাত আটটা থেকে। এ ছাড়াও ইস্টবেঙ্গলের আরও একটি ম্যাচ নিয়ে সিদ্ধান্ত বদল করা হয়েছে। আগামী ২১ অক্টোবর ইস্টবেঙ্গল এফসি এবং এফসি গোয়ার মধ্যে ম্যাচটি কলকাতায় হওয়ার কথা ছিল। ম্যাচটি ছিল লাল-হলুদের হোম ম্যাচ। কিন্তু সেই ম্যাচটিও দুর্গাপুজোর কারণে ইস্টবেঙ্গলের ঘরের মাঠ থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে ভুবনেশ্বরে।

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal, #Kolkata Derby, #ISL 2023-24, #East Bengal vs FC Goa

আরো দেখুন