বিবিধ বিভাগে ফিরে যান

ভার্জিনদের জন্য – জানেন কী কেমন হয় প্রথম যৌন মিলনের অভিজ্ঞতা?

October 6, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিশ্বজুড়ে অনেক বার অনেক রকমভাবে সমীক্ষা হয়েছে, প্রথমবার যৌন সঙ্গমের অভিজ্ঞতা কেমন, তাই নিয়ে। এরকম বেশির ভাগ সমীক্ষাই বলছে, মেয়েদের মধ্যে প্রথমবার যৌনতা নিয়ে কোথায় যেন একটা ছুঁত্‍মার্গ রয়েছে। সমীক্ষা বলছে, অনেক মেয়েরা মনে করে, প্রথমবার যৌন মিলনের পর নাকি তীব্র যন্ত্রণা পোহাতে হয়।

সমীক্ষা বলছে, অনেক মেয়েরা নাকি আগে থেকেই ভেবে নেয়, যার সঙ্গে সে শারীরিকভাবে মিলিত হবে, তার সঙ্গেই সে সারাজীবন কাটাবে। সমীক্ষা বলছে এতকিছু মাথায় নিয়ে প্রথমবার শারীরিকভাবে মিলিত হয় মেয়েরা। এই ধারণার পিছনে কারণ কী, তা এখনও জানা যায় নি।

সমীক্ষাতেই উঠে এসেছে, অনেক মেয়েই মনে করে, প্রথমবার যৌন সম্পর্কের পর কুমারীত্ব হারানো মানে সেই মেয়েটিকে সমাজ ‘নষ্ট’ তকমা দেয়। আর সেই কারণেই নাকি সঙ্গীর সঙ্গে প্রথমবার মিলিত হওয়ার আগে পাঁচবার ভাবে মেয়েরা। ব্যতিক্রম যে নেই, তা অবশ্যি নয়।

সমীক্ষা বলছে পুরুষরা মহিলাদের তুলনায় গোটা বিষয়টি একেবারে উলটো দিকে ভাবে । সমীক্ষা বলছে, ভার্জিনিটি হারানোর জন্য ছেলেরা মুখিয়ে বসে থাকে। কারণ ভার্জিনিটি হারালে ছেলেদের ‘মাচো’ আখ্যা দেয় এই সমাজই। ছেলেদের কাছে ব্যাপারতা বিরাট। তাই তারা ভার্জিনিটি নিয়ে রাখঢাক করে না।

প্রথমবার মিলিত হওয়ার পর ছেলে ও মেয়েদের অনুভূতি হয় আলাদা বলছে সমীক্ষা। ছেলেদের মধ্যে যেমন এই সময় আত্মবিশ্বাস আর সন্তুষ্টি মেয়েরা ঠিক এর উলটোটাই ভাবে। ছেলেরা ভাবে প্রথমবার যৌন সম্পর্কে লিপ্ত হয়ে তারা বিশাল কিছু পেয়ে গিয়েছে। অন্যদিকে মেয়েরা ভাবে তাদের আকর্ষণ কমে গেল। জানা গেছে, প্রথমবার শারীরিক সম্পর্কের অভিজ্ঞতা এক এক জনের এক এক রকম। সে ছেলেই হোক বা মেয়েই হোক, প্রত্যেকের অনুভূতি এক হয় না।

TwitterFacebookWhatsAppEmailShare

#sex, #sex scene, #sex life, #sexual experience, #first sex

আরো দেখুন