খেলা বিভাগে ফিরে যান

CWC23: আজ পাকিস্তান বিশ্বকাপ অভিযান শুরু করছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে

October 6, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ শুক্রবার (৬ অক্টোবর) আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে পাকিস্তান মুখোমুখি হবে নেদারল্যান্ডসের। ম্যাচটি হবে হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এ দেশে পাকিস্তানের খেলতে আসা নিয়ে বিস্তর টালবাহানা হয়েছে। কিন্তু হায়দরাবাদে পা রাখার পর থেকে নিরাপত্তায় কোনও খামতি রাখা হচ্ছে না। এশিয়ার কাপের আগেও পাকিস্তানকে বিশ্বকাপের অন্যতম ফেভারিট ধরা হচ্ছিল। তবে হঠাৎ ছন্দপতনে চাপে বাবর আজমরা। মেগা আসরের আগে দু’টি প্রস্তুতি ম্যাচেও হেরেছে পাক দল। এমন অবস্থায় ‍আজ নেদারল্যান্ডসের বিরুদ্ধে টুর্নামেন্টে অভিযান শুরু করছে পাকিস্তান। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষকে বশ মানিয়ে ছন্দে ফেরাই লক্ষ্য বাবর আজমদের।

বিশ্বকাপের আসরে পাকিস্তান বারাবরই ‘আনপ্রেডিক্টবল’। ভারতের মাটিতে তাদেরকে ‘ডার্ক হর্স’ মানছেন বিশেষজ্ঞরা। বাবরের দলের প্রধান অস্ত্র অবশ্যই বোলিং। স্পিডস্টার শাহিন শাহ আফ্রিদি ও হ্যারিস রউফ যেকোনও পরিবেশে ভয়ঙ্কর। এছাড়া হাসান আলির অভিজ্ঞতাও কাজে লাগাতে চাইবেন পাক অধিনায়ক। তবে চোটের কারণে ছিটকে যাওয়া নাশিম শাহের অভাব ঢাকা বড় চ্যালেঞ্জ। স্পিনার শাদাব খানের সেরা ফর্মে না থাকাটাও চিন্তার কারণ। তবে পাকিস্তানের ব্যাটিং বেশ শক্তিশালী। ক্যাপ্টেন বাবর এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তাঁকে যোগ্য সঙ্গত করতে তৈরি রিজওয়ান।

অন্যদিকে নেদারল্যান্ডসও প্রস্তুত। বাস ডি লিড, তেজা নিদামানুরু এবং ম্যাক্স ও ডড নেদারল্যান্ডসের থ্রি মাস্কেটিয়ার্স। বোলিং এবং ব্যাটিংয়ে এই তিন ডাচ ক্রিকেটার দারুণ দক্ষ। কলিন অ্যাকেরমান, শারিজ আহমেদ এবং রোয়েলফ ভ্যান ডার মারউই দলের প্রতিভাধর ক্রিকেটার। তাঁরাও নেদারল্যান্ডসের বোলিং ও ব্যাটিংয়ে অবদান রাখতে পারেন। বিক্রমজিৎ সিং এবং লোগান ভ্যান বিকও বল করতে পারেন। কিন্তু তাঁরা পার্টটাইম বোলিং করেন। নেদারল্যান্ডসকে হালকা ভাবে নিলে ভুল করবে পাকিস্তান।

তবে স্পিন বল ভালো খেলায় সমস্যা রয়েছে নেদারল্যান্ডসের। আইসিসি ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে (২০২৩) শ্রীলঙ্কার স্পিনারদের বিরুদ্ধে খেলতে বেগ পেতে হয়েছিল নেদারল্যান্ডস ব্যাটারদের। ভারতের পিচ যেহেতু স্পিন বান্ধব, তাই এই পিচে ব্যাট করতে সমস্যায় পড়তে হতে পারে নেদারল্যান্ডসকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#netherlands, #ODI World Cup 2023, #PAK vs NED, #pakistan

আরো দেখুন