রাজ্য বিভাগে ফিরে যান

উত্তর থেকে দক্ষিণবঙ্গে আজও কি দিনভর বৃষ্টি? জানুন আবহাওয়ার UPDATE

October 6, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ, শুক্রবার রাজ্যে বৃষ্টি কমবে; আবহাওয়ার কিছুটা উন্নতি হতে পারে। উত্তরবঙ্গে অবশ্য আজও ভারী বৃষ্টি জারি থাকবে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বর্তমানে নিম্নচাপটি দক্ষিণবঙ্গ ও সংলগ্ন এলাকায় উপরে অবস্থান করছে। দুপুরের পর থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হতে পারে। ৭ তারিখ শনিবার ও ৮ তারিখ রবিবারও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, শুক্রবার এবং শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এর মধ্যে শুক্রবার দক্ষিণের সব জেলায় জারি থাকবে হলুদ সতর্কতা।

কলকাতায় এদিন সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল, বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৪ থেকে ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে ০.৮ মিলিমিটার। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাত কমবে। কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং ও কালিম্পঙে ধসের সম্ভাবনা। ৭ তারিখ থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটাই কমে যাবে। সোমবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #kolkata weather, #Heavy Rain, #Weather Update

আরো দেখুন