খেলা বিভাগে ফিরে যান

নিজামের রাজ্যে ডাচ বধ, জয় দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু পাকিস্তানের

October 6, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাইশ গজের বিশ্বযুদ্ধ শুরু হয়ে গিয়েছে, বিশ্বকাপের প্রথম ম্যাচেই জয় পেল পাকিস্তান। হায়দ্রাবাদে টসে জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠায় নেডারল্যান্ডস। ৪৯ ওভারে ২৮৬ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ২০৫ রানেই গোটা ডাচ টিম ‘ড্রেসিং রুমে’ ফিরে আসে। ৮১ রানে জয়ী হয় পাক দল।

পাক ব্যাটাদের মধ্যে মহম্মদ রিজওয়ান এবং সৌদ সাকিল ছাড়া কেউই আজ বাইশ গজে টিকতে পারেননি। রিওয়াজন ৭৫ বলে ৬৮ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন। নটি বাউন্ডারি ও একটি ছক্কাসহ ৫২ বলে ৬৮ রানের জরুরি ইনিংস খেলেন সাকিল। তাঁকে প্যাভেলিয়নের রাস্তা দেখান আরিয়ান। মহম্মদ রিয়াজ এবং সাদাব খান যথাক্রমে ৩৯ ও ৩২ রানের ইনিংস খেলেন। ডাচ বোলারদের মধ্যে বাস ডি লিডি চারটি উইকেট পেয়েছেন। দুটি উইকেট নিয়েছেন কলিন অ্যাকারম্যান।

জবাব ব্যাট করতে নেমে প্রথম থেকে উইকেট খোয়াতে শুরু করে নেডারল্যান্ডস। ওপেনার বিক্রমজিৎ সিংহ হাফ সেঞ্চুরি করেন। বলের পাশাপাশি ব্যাট হাতেও অনবদ্য বাস ডি লিডি, ৬৮ বলে ৬৭ রান করে তিনি প্যাভেলিয়নে ফেরেন মহম্মদ নাওয়াজের বলে বোল্ড হয়ে। দু’টি ছয় এবং ছ’টি চার-এ সাজানো ছিল তাঁর ইনিংস। পাক বোলারদের মধ্যে হাসান আলি দুটি ও হ্যারিস রউফ তিনটি উইকেট পেয়েছেন। ৪১ ওভারে গুটিয়ে যায় ডাচদের ইনিংস। বিশ্বকাপে প্রথম ম্যাচে জয় দিয়েই শুরু করল বাবর আজমরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Pakistan vs Netherlands, #World Cup 2023

আরো দেখুন