খেলা বিভাগে ফিরে যান

Asian Games 2023: পুরুষদের ক্রিকেট ও কবাডিতে সোনা জিতল ভারত

October 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চলতি এশিয়ান গেমসে মহিলাদের পরে পুরুষদের ক্রিকেটেও সোনা জিতল ভারত। আবার মহিলাদের পর পুরুষদের কবাডি দলও সোনা জয় ভারতের। ফলে এ বারের এশিয়া গেমসে ২৮তম সোনা এবং ১০৩তম পদক জিতল ভারত।

শনিবার ফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল রুতুরাজ গায়কোয়াড়রা। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করতে নামে আফগানিস্তান। ১৮.২ ওভারে আফগানিস্তান স্কোর হয় ১১২/৫ রান। তার পর বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। খেলা আর শুরু করা যায়নি। শেষ পর্যন্ত র্যা ঙ্কিং-এর বিচারে সোনা জেতে ভারত।

অন্যদিকে ইরানকে ৩৩-২৯ পয়েন্টে হারিয়ে এশিয়ান গেমসের কবাডিতে সোনা জিতল ভারতের পুরুষ দল। যা এশিয়ান গেমসের ইতিহাসে কবাডিতে ভারতীয় পুরুষদ দলের অষ্টম সোনা। ২০১৮ সালেই শুধু ব্রোঞ্জ জিতেছিল। বাকি আটবার সোনা জিতল।

ম্যাচের শুরু থেকে তুমুল লড়াই হয় দু’দলের মধ্যে। কখনও ভারতীয় দল এগিয়ে গিয়েছে। আবার কখনও ইরান এগিয়ে গিয়েছে। কোন দল সোনা জিতবে, তা বোঝা যাচ্ছিল না শেষ পর্যন্ত। তবে সব থেকে বড় নাটক হল খেলা শেষ হওয়ার ১ মিনিট ৩ সেকেন্ড বাকি থাকার সময়। অবশেষে শুরু হয় খেলা। ইরানকে ৩৩-২৯ পয়েন্টে হারিয়ে এশিয়ান গেমসের কবাডিতে সোনা জিতল ভারতের পুরুষ দল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gold Medals, #Kabaddi, #Cricket, #Asian Games

আরো দেখুন