কলকাতা বিভাগে ফিরে যান

মহালয়ার আগের রবিবারে হিট পুজোর বাজার! কী বলছেন বিক্রেতারা?

October 9, 2023 | < 1 min read

মহালয়ার আগের রবিবারে হিট পুজোর বাজার!

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজোর আগের শনি-রবিবারগুলোতে গড়িয়াহাট, হাতিবাগানের দোকানিদের নিঃশ্বাস ফেলার সময় থাকে না। অনলাইনকে টেক্কা দিচ্ছে বাজার। মহালয়ার আগে শেষ রবিবারে দেখা গিয়েছিল শরতের ঝলমলে রোদ। শহরজুড়ে জমজমাট পুজোর বাজারের ভিড়।


তবে উত্তর-দক্ষিণের লড়াইয়ে আপাতত এগিয়ে উত্তর কলকাতা। উত্তর কলকাতার ব্যবসায়ীদের মুখে চওড়া হাসি। গড়িয়াহাট-দক্ষিণাপনের ব্যবসায়ীদের মুখের হাসি রয়েছে তবে কিছুটা ম্লান। তারা বলছেন, ভিড় হচ্ছে কিন্তু যতটা ব্যবসার আশা ছিল, ততটা হচ্ছে না। হাতিবাগান বলছে, এমনটাই চাই!

গড়িয়াহাটের ব্যবসায়ীরা বলছেন, অনলাইনে জামা দেখছে সবাই আর সেই ছবি এনে দেখাচ্ছে দোকানে। ক্রেতারা ছবি দেখিয়ে বলছেন এমন ড্রেস আছে কি না দেখান। বাড়ির লোকজনকে ভিডিও কলে জামা দেখিয়ে, সম্মতি নিয়ে তবেই কিনছেন। রবিবার গড়িয়াহাটের ফুটপাথে ভিড় ছিল চোখে পড়ার মতো। ব্যবসায়ীদের বক্তব্য, করোনার সময় মুখ থুবড়ে পড়েছিল ব্যবসা, এখন তার থেকে পরিস্থিতি ভাল।

অন্যদিকে, হাতিবাগানে রেডিমেড পোশাকের ব্যবসায়ীরা দাবি করছেন, এই বছর বেশ ভাল ব্যবসা হচ্ছে। বৃষ্টির জন্য কয়েকদিন বিক্রি কম হয়েছিল, পুজো যত এগিয়ে আসছে ব্যবসা জমে যাচ্ছে। রবিবার দুপুরে হাতিবাগান-শ্যামবাজার চত্বরে মাছি গলার জায়গা ছিল না। ব্যবসায়ীরাও দম ফেলার সময় পাচ্ছেন না। জামা-কাপড় দেখাতে দেখাতে রীতিমতো হিমশিম খাচ্ছেন। নিউমার্কেটের অবস্থাও তাই। মানুষ যেন আর আঁটছিল না। ব্যবসায়ীরা ফুরফুরে মেজাজে রয়েছেন।

সবমিলিয়ে পুজোর বাজার হিট। রোদ-বৃষ্টি উপেক্ষা করে মানুষ পুজোয় মজে গিয়েছেন। শপিংয়ের পাশপাশি পেটপুজোও চলছে। শপিং ব্যাগ নিয়ে গলদঘর্ম হয়ে রেস্তরাঁয় ঢুকে পড়ছেন মানুষজন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Pujo shopping, #Mahalaya, #Shopping, #Hatibagan, #Gariahat

আরো দেখুন