উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

সপ্তমী বা একাদশীতে পাহাড়ে যাবেন ভাবছেন? কী পদক্ষেপ রেলের?

October 9, 2023 | 2 min read

সপ্তমী বা একাদশীতে পাহড়ে যাবেন ভাবছেন? কী পদক্ষেপ রেলের?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভাবছেন পুজোর ছুটিতে দার্জিলিং বা ডুয়ার্স যাবেন? হঠাৎ করেই প্ল্যান হল? ট্রেনের টিকিট পাবেন কিনা ভেবে হতাশ হচ্ছেন? সপ্তমী বা একাদশীতে পাহাড়ে যেতে চান? যাত্রীদের জন্য সুখবর নিয়ে এল রেল। সপ্তমী ও একাদশীতে শিয়ালদহ এবং হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত এক জোড়া বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। আজ, সোমবার থেকে ট্রেন দু’টির প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম এবং ইন্টারনেট বুকিং চালু হচ্ছে।

বিশেষ ট্রেনের জন্য যাত্রীদের বাড়তি ভাড়া গুনতে হবে। এই ট্রেনের টিকিটের দাম ‘ডায়নামিক ফেয়ার স্ট্রাকচার’ ভিত্তিতে নির্ধারিত হবে। বিমানের মতোই চাহিদার উপর ভিত্তি করে টিকিটের দাম নির্ধারিত হবে ‘সুবিধা স্পেশাল’ ট্রেনে। সপ্তমীর দিন অর্থাৎ ২১ অক্টোবর রাত ১১টা ৪০ মিনিটে শিয়ালদহ থেকে যাত্রা শুরু করবে ‘সুবিধা স্পেশাল’ ট্রেনটি। পরদিন অর্থাৎ অষ্টমীতে বেলা পৌনে ১১টায় তা নিউ জলপাইগুড়ি পৌঁছবে। ফিরতি রুটে বেলা ১২টা ৪৫ মিনিটে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছেড়ে রাত সাড়ে ১২টায় শিয়ালদহে ঢুকবে ট্রেনটি। একাদশীর দিন অর্থাৎ ২৫ অক্টোবর ‘সুবিধা স্পেশাল’ ট্রেনটি রাত ১১টা ৫৫ মিনিটে হাওড়া থেকে ছাড়বে। দ্বাদশীর সকালে, ১০টা ৪৫ মিনিটে ট্রেনটি নিউ জলপাইগুড়ি পৌঁছবে। স্টেশন থেকে ফিরতি ট্রেন ওইদিনই বেলা ১২টা ৪৫ মিনিটে যাত্রা শুরু করে রাত ১২টা ১০ মিনিটে হাওড়া পৌঁছবে।

উৎসবের মরশুমে আরও কিছু স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেল। ২৮ অক্টোবর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি রুটে এই স্পেশাল ট্রেনগুলি চলবে। প্রতি সপ্তাহে শনিবার শিয়ালদহ ও রবিবার নিউ জলপাইগুড়ি থেকে ট্রেনটি যাত্রা করবে। ১ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত হাওড়া-নিউ জলপাইগুড়ির মধ্যে চলবে আরও একটি স্পেশাল ট্রেন। আজ থেকেই এই স্পেশাল ট্রেনগুলির অনলাইন বুকিংও শুরু হচ্ছে। এই স্পেশাল ট্রেনগুলিতে তৎকাল কোটা বা কোনও ছাড় পাবেন না যাত্রীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Travel, #North Bengal, #durga Pujo, #Indian Railways, #trains, #Pujo, #Holiday

আরো দেখুন