দেশ বিভাগে ফিরে যান

কেন প্রিভিলেজ কমিটির হাজিরা এড়ালেন কুরুচিকর মন্তব্যের দায়ে অভিযুক্ত গেরুয়া সাংসদ?

October 10, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সংসদে বিতর্কিত মন্তব্যের পর সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন বিজেপি সাংসদ রমেশ বিধুরী। তাঁর বিদ্বেষমূলক মন্তব্য মুহূর্তে ভাইরাল হাওয়ার পর অস্বস্তিতে পড়তে হয়েছে বিজেপিকে। বিএসপি সাংসদ দানিস আলিকে আক্রমণ করে সংসদে দাঁড়িয়ে বিধুরী বিদ্বেষমূলক বক্তব্যের ফোয়ারা ছুটিয়েছিলেন। সরাসরি সংখ্যালঘুদেরও আক্রমণ করেন তিনি। এরপরই বিরোধী সাংসদরা সরব হন। লোকসভার প্রিভিলেজ কমিটি তাঁকে তলব করে। আজ, মঙ্গলবার গেরুয়া সাংসদের সংসদীয় কমিটিতে উপস্থিত হয়ে মৌখিক প্রমাণ দেওয়ার কথা ছিল, কিন্তু তিনি হাজিরা এড়ালেন।

লোকসভায় চন্দ্রযান তিনের সাফল্যের বিষয়ে আলোচনার সময় বিধুরী এক সংখ্যালঘু বিরোধী সাংসদকে উদ্দেশ্য করে বিতর্কিত মন্তব্য করেন। যা সরাসরি সম্প্রচারের মাধ্যমে গোটা দেশ দেখেছে। ড্যামেজ কন্ট্রোল করতে বিজেপি সাংসদদের একাংশ পাল্টা দাবি করেন, দানিস আলিই বিধুরীকে উস্কানি দিয়েছিলেন, তাই ওই মন্তব্য করেন বিজেপি সাংসদ। এই মর্মে বিএসপি সাংসদ আলীর বিরুদ্ধে একাধিক সাংসদের কাছ থেকে প্রাপ্ত অভিযোগের বিষয়ে মৌখিক প্রমাণ চেয়েছিল প্রিভিলেজ কমিটি।

বিধুরী জানান তাঁর পূর্ব নিধারিত কর্মসূচি রয়েছে। তাই তিনি হাজির থাকতে পারবেন না। প্রসঙ্গত, রাজস্থানে ভোটের প্রচারে ব্যস্ত রয়েছে বিধুরী। তিনি গুজ্জর সম্প্রদায়ের মানুষ। বিজেপি তাঁকে টঙ্ক জেলার নির্বাচনী ইন চার্জ করেছে। উল্লেখ্য ওই জেলা গুজ্জর সম্প্রদায় অধ্যুষিত। সেখানে চারটি বিধানসভা আসন রয়েছে। এখানেই প্রশ্ন উঠছে, তবে কি দানিস আলির বিরুদ্ধে উস্কানি দেওয়ার মিথ্যে অভিযোগ আনছিলেন? প্রমাণ নেই বলেই কি হাজিরা এড়ালেন গেরুয়া সাংসদ?

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP MP, #Loksabha, #Ramesh Bidhuri, #Privileges Committee, #bjp

আরো দেখুন