খেলা বিভাগে ফিরে যান

রোহিতের দাপটে ৮ উইকেটে আফগানদের হারাল ভারত

October 11, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আইসিসি ক্রিকেট বিশ্বকাপে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে আজকের ম্যাচে ২৭৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমেছিল ভারত। প্রথম থেকেই আফগান বোলারদের বিরুদ্ধে আক্রমনাত্মক ভঙ্গিতে খেলতে শুরু করেছিলেন রোহিত শর্মা ও ইশান কিষান। রোহিত শর্মা(১৩১) এবং ইশান কিষান(৪৭) জয়সূচক রান করে সাজঘরে ফিরে যান। শেষ পর্যন্ত বিরাট কোহলি(৫৫*) ও শ্রেয়স আইয়ারের(২৫*) হাত ধরে ৮ উইকেটে ৯০ বল বাকি থাকতেই আফগানদের উড়িয়ে জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া। আফগানদের হয়ে রশিদ খান ২ উইকেট নেন।

আজকের ম্যাচে নয়া রেকর্ডের খাতায় নিজের নামে লেখালেন ভারত অধিনায়ক। রোহিত ৬৩ বলে শতরান করলেন আফগানিস্তানের বিরুদ্ধে। শুরু থেকে যে আগুনে ব্যাটে চার ছয় মারছিলেন তাতে একটা সময় মনে হচ্ছিল আরও কিছুটা রান করলে হয়তো রোহিত পার করে ফেলবেন ২০০ রানের গন্ডি। তবে রশিদের গুগলিতে শেষ পর্যন্ত রোহিত ৮৪ বলে ১৩১ রান করে আউট হন তিনি। বিরাটের ঘরের মাঠে রোহিতকে উঠে দাঁড়িয়ে সম্মান জানাল দর্শকেরা।

বুধবার রোহিত টস হেরে যান। তাতে কোনও অসুবিধা হয়নি। আফগান অধিনায়ক হসমতুল্লা শাহিদি টস জিতে ভারতকে বল করতে পাঠায়। আফগানিস্তানের মহম্মদ সিরাজ তাঁর প্রথম স্পেলে ৪ ওভারে ২৮ রান দিয়ে দেন, শেষ পর্যন্ত কোন‌ও উইকেট না নিয়ে ৯ ওভারে ৭৬ রান দেন। যশপ্রীত বুমরা প্রথম উইকেট নেন। এর পর হার্দিক পাণ্ড্য এবং শার্দূল ঠাকুর একটি করে উইকেট তুলে নিয়েছিলেন ৬৩ রানে ৩ উইকেট চলে গিয়েছিল আফগানিস্তানের। ১২১ রানের জুটি গড়েন হসমতুল্লা এবং আজমাতুল্লা ওমারজাই। শেষ পর্যন্ত সেই জুটি ভাঙেন হার্দিক। আফগানিস্তানের ইনিংস থামে ২৭২ রানে। হসমতুল্লা ৮০ রান করেন। আজমাতুল্লা করেন ৬২ রান। ভারতের বিরুদ্ধে পুরো ৫০ ওভার ব্যাট করে আফগানিস্তান। বুমরা ৪ উইকেট নেন। হার্দিক নেন ২টি। একটি করে উইকেট নেন শার্দূল এবং কুলদীপ।

৪৭ রান করেন ঈশান কিশন। বিরাট অপরাজিত থাকেন ৫৫ রানে। শ্রেয়স করেন করেন ২৫ রান। যে রান করতে আফগানিস্তান ৫০ ওভার নিল সেটা ভারতের ব্যাটারেরা করে দিলেন ৩৫ ওভারে। অস্ট্রেলিয়ার পর আফগানিস্তানের বিরুদ্ধেও ম্যাচ জিতে নিল ভারত। এবার শনিবারের সেই ভারত-পাক ক্রিকেট যুদ্ধের দিকে তাকিয়ে গোটা বিশ্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Afghanistan, #ICC Cricket World Cup, #CWC23, #Cwc

আরো দেখুন