রাজ্য বিভাগে ফিরে যান

শাহ, নাড্ডাদের সামনে কোন্দল নয়, বঙ্গ BJP-কে কড়া হুঁশিয়ারি দিল্লির

October 16, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লাগাতার দলীয় কোন্দলের সাক্ষী বঙ্গ বিজেপি, ক্ষোভ-বিক্ষোভ, নেতা-মন্ত্রীদের ঘেরাও করে রাখা, রাজ্যসভাপতির ছবিতে জুতো মারা…কিছুই বাদ নেই। কোন্দল ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে চাপানউতোর। দলীয় ক্ষোভ নিয়ে বঙ্গ বিজেপিকে কড়া হুঁশিয়ারি দিয়েছে দিল্লির নেতৃত্ব। সাফ জানানো হয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার বঙ্গ সফরে যেন বঙ্গ বিজেপির কোনও অভ্যন্তরীণ কোন্দলের ছবি সামনে না আসে। নাড্ডা ও শাহর সফর চলাকালীন কলকাতা তো বটেই, এমনকী রাজ্যের কোথাও যেন সামান্য বিক্ষোভও না হয়। তা সুনিশ্চিত করতে বঙ্গের গেরুয়া নেতাদের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলার দায়িত্বপ্রাপ্ত গেরুয়া নেতারা রবিবারই কলকাতায় পৌঁছেছেন দিল্লির ফরমান নিয়ে। লোকসভা ভোটের প্রাক্কালে বঙ্গ বিজেপির কোন্দলকে যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছে অভিজ্ঞ মহল। অমিত শাহ এবং জে পি নাড্ডার প্রস্তাবিত বঙ্গ সফরের আগে বাংলার গেরুয়া নেতাদের সতর্ক ও সচেতন করতেই রবিবার কলকাতায় এসেছেন আশা লাকড়া।

আজ, সোমবার মাত্র এক ঘন্টার জন্য কলকাতায় আসছেন অমিত শাহ। শহরের একটি পুজোর উদ্বোধনও করবেন তিনি। পাশাপাশি চলতি সপ্তাহেই ভিন্ন কর্মসূচিতে কলকাতার পুজো পরিদর্শন করতে বাংলায় আসার সম্ভাবনা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতির। দুই নেতার সফর চলাকালীন বিক্ষুব্ধ বিজেপির একাংশ বঙ্গের গেরুয়া নেতৃত্বের বিরুদ্ধে প্রতিবাদে শামিল হতে পারে বলে মনে করছে রাজ্য বিজেপি। সেই মর্মে রাজ্য পার্টিকে ওই হুঁশিয়ারি দেওয়া হয়েছে। বিজেপির অন্দরের খবর, বাংলায় এবার অমিত শাহ হয়ত কোনও সাংগঠনিক বৈঠক করবেন না। তবে জে পি নাড্ডার সফরে সাংগঠনিক বৈঠক হতে পারে বলে শোনা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #delhi, #Amit shah, #bjp, #JP Nadda, #politics

আরো দেখুন