রাজ্য বিভাগে ফিরে যান

গুজরাতে গণপিটুনিতে বাংলার দুই শ্রমিকের মৃত্যুতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

October 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গুজরাতে কাজ করতে গিয়ে গণপিটুনিতে মৃত্যু হয় বাংলার দুই শ্রমিকের। নিহত রাহুল শেখ (১৮) ও সুমন শেখ (১৬) পূর্ব বর্ধমান জেলার কালনার কৃষ্ণদেবপুর পঞ্চায়েতের নতুনচর গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার দুজনকেই পিটিয়ে মারা হয়েছে বলে পরিবার সূত্রে খবর। এই ঘটনার তীব্র নিন্দা করে নিহত এই দুই শ্রমিকের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার ভার্চুয়াল মাধ্যমে একাধিক পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। সেখানেই একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয় তিনি আরও বলেন, “কালনার দুটি ছেলেকেগুজরাতে নির্মমভাবে হত্যা করা হয়েছে। পরিবারকে বলব, যে আপনারা স্থানীয় থানায় এফআইআর করুন। আমি কেসটা সিআইডিকে দেব।”, “আমি চাই বিচার হোক। আমাদের রাজ্যেও যেমন পরিযায়ী শ্রমিকরা কাজ করেন তেমন অন্য রাজ্যে আমাদের অনেকে যান। এমন ভাবে হত্যা করাকে ধিক্কার জানাই।”

পূর্ব বর্ধমানের কালনার নতুনচর গ্রাম থেকে গুজরাতে কাজের সন্ধানে গিয়েছিল সুমন শেখ (১৬) এবং রাহুল শেখ (১৮)। জানা গিয়েছে, রাজকোটের একটি জুয়েলারি দোকানে গহনা তৈরির কাজ করত তারা। কয়েকদিন আগে দোকান থেকে কিছু গহনা চুরি যায়। দোকান মালিকের সন্দেহ হয়, এই কাজ রাহুল আর সুমনের। তারপরই গত বৃহস্পতিবার দোকান মালিকের মদতে সুমন ও রাহুলকে গোডাউনে নিয়ে গিয়ে বেধড়ক পেটানো হয়। সেখানেই বেহুঁশ হয়ে লুটিয়ে পড়ে দুজনেই। খবর পেয়ে পুলিশ গিয়ে দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা দুজনকেই মৃত বলে ঘোষণা করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#lynched, #West Bengal, #migrant workers, #gujarat, #Death, #Kheda

আরো দেখুন