খেলা বিভাগে ফিরে যান

বিশ্বকাপে দুরন্ত ছন্দে কিউইরা, ১৪৯ রানে আফগান বধ নিউজিল্যান্ডের

October 18, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিশ্বকাপে অশ্বমেধের ঘোড়া ছোটাচ্ছে কিউইরা। ১৪৯ রানে আফগানিস্তানকে হারাল নিউজিল্যান্ড। বিশ্বকাপের ১৬তম ম্যাচে নিউজিল্যান্ড আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানরা। ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৩৯ রানেই গুটিয়ে যায় আফগানদের ইনিংস।

কিউই ওপেনার উইল ইয়ং ৫৪ রান করেন। নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম ৬৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে আউট হন। অধিনায়ক গ্লেন ফিলিপ্স ক৮০ বলে ৭১ রান করে সাজঘরে ফেরেন। আফগান বোলারদের মধ্যে নবীন-উল-হক এবং আজমাতুল্লাহ ওমারজাই দুটি করে উইকেট নিয়েছেন।

রান তাড়া করতে নেমে উইকেট হারাতে শুরু করেন রশিদ খানরা। আফগান ব্যাটারদের মধ্যে রহমত শাহ ৩৬ রান করেন। আজমাতুল্লাহ ওমারজাই ২৭ রান করে কিছুটা লড়াই চালাচ্ছিলেন। কিন্তু অপর প্রান্ত ধরে রাখার মতো কোনও ব্যাটার ছিল না। ৩৪.৪ ওভারের মধ্যেই গোটা আফগান টিম প্যাভেলিয়নে ফিরে যায়। লকি ফার্গুশন ও মিচেল স্যান্টনার তিনটি করে উইকেট নিয়েছেন অন্যদিকে ট্রেন্ট বোল্টের ঝুলিতে গিয়েছে দুটি উইকেট। চার ম্যাচের চারটিতেই জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে পৌঁছে গেল নিউজিল্যান্ড। অন্যদিকে তালিকায় নয়ে নেমে এল আফগানরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#CWC23, #New Zealand vs Afghanistan

আরো দেখুন