খেলা বিভাগে ফিরে যান

CWC23: আজ আফগানদের যথেষ্ট সমিহ করে মাঠে নামছে কিউইরা

October 18, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বুধবার চলতি ICC ক্রিকেট বিশ্বকাপের ১৬তম ম্যাচে নিউজিল্যান্ড এবং আফগানিস্তান মুখোমুখি হবে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে।

কিউইরা তাদের আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে আট উইকেটের জয় পায়। নিউজিল্যান্ড সাকিব আল হাসান অ্যান্ড কোম্পানিকে ২৪৫-এ আটকে রাখে। লকি ফার্গুসন তিন উইকেট শিকার নেন। অধিনায়ক কেন উইলিয়ামসন এবং ড্যারিল মিচেলের অর্ধশতকের সুবাদে কিউইরা ৪২.৪ ওভারেই জয় ছিনিয়ে নেয়।

অন্যদিকে দিল্লিতে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পায় আফগানিস্তান। রহমানুল্লাহ গুরবাজ এবং ইকরাম আলীখিলের অর্ধশতকের সৌজন্যে আফগানরা ২৮৪ রান করে। পরে, মুজিব উর রহমান এবং রশিদ খান দুটি উইকেটর সৌজন্যে তাঁরা ৪০.৩ ওভারে ২১৫ রানে জস বাটলারদের অল-আউট করে দেয়।

ফলে আফগানিস্তানকে নিউজিল্যান্ড যে সহজভাবে নিচ্ছে না তা বলার অপেক্ষা রাখে না। আর বিশ্বকাপে জয়ের স্বাদ পাওয়া আফগানরাও যে এক ইঞ্চি জমিও বিনা লড়াইয়ে ছাড়বে না সেটা বলাই যায়।

চেন্নাইয়ের স্টেডিয়াম সাধারণত স্পিনারদের সহায়তা করে, খেলা যত এগোতে থাকবে উইকেট তত শ্লথ হবে। আগের ম্যাচগুলিতে দেখা গেছে দ্বিতীয় ইনিংসেও পেসাররা সুবিধা পাচ্ছেন। দিনের বেলায় স্পিনাররা সুবিধা পাবে, তবে পরে তাড়া করা অনেক সহজ হবে। রাতে শিশির পরায় তা ব্যাটারদের সাহায্য করতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#NZ vs AFG, #New Zealand vs Afghanistan, #World Cup 2023, #CWC23

আরো দেখুন