খেলা বিভাগে ফিরে যান

ইংল্যান্ডকে ২২৯ রানে হারিয়ে বিশাল জয় দক্ষিণ আফ্রিকার

October 21, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবার ক্রিকেট বিশ্বকাপের ২০তম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ২২৯ রানের বড় জয় পেল। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩৯৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে মাত্র ২২ ওভারে ১৭০ রান তুলতেই শেষ হয় ইংলিশদের ইনিংস।

বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডকে ৪০০ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শনিবার বিশ্বকাপের এবারের আসরের ২০তম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড।

আগে ব্যাটিং পাওয়ার সুযোগটা পুরোপুরি কাজে লাগায় দক্ষিণ আফ্রিকা। পাঁচ ব্যাটারের বড় স্কোরের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩৯৯ রান করে তারা। ওভারপ্রতি রানরেট ৭ দশমিক ৯৮।

দক্ষিণ আফ্রিকার বিশাল সংগ্রহে বড় অবদান রাখেন হেইনরিচ ক্লাসেন, যিনি ৬৭ বল থেকে ১০৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন। ওপেনার কুইন্টন ডি কক দুই বল থেকে চার রান করে আউট হলেও আরেক ওপেনার রিজা হেনড্রিকস খেলেন ৭৫ বলে ৮৫ রানের মূল্যবান ইনিংস।

এ ছাড়া রাসি ভ্যান দার দুসেনের ৬১ বলে ৬০ ও অধিনায়ক এইডেন মার্কর‌্যামের ৪৪ বলে ৪২ রানে ভর করে বিশাল স্কোর গড়ে আফ্রিকার দেশটি।

ইংল্যান্ডের হয়ে রিস টপলি ৮ ওভার ৫ বলে ৮৮ রান দিয়ে নেন তিন উইকেট। এ ছাড়া গুস অ্যাটকিনস ৯ ওভারে ৬০ রান দিয়ে দুই উইকেট এবং আদিল রশিদ ১০ ওভারে ৫১ রান খরচায় শিকার করেন দুটি উইকেট।

TwitterFacebookWhatsAppEmailShare

#South Africa, #CWC23, #England vs South Africa, #England

আরো দেখুন