খেলা বিভাগে ফিরে যান

আজ ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে এগিয়ে কারা?

October 21, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সপ্তমীর দিন, শনিবার সকালে, এদিন বিশ্বকাপের দ্বিতীয় এবং ২০তম ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ইংল্যান্ড দক্ষিণ আফ্রিকার সাথে খেলতে চলেছে।

ইংল্যান্ড তাদের ২০২৩ CWC অভিযানে খুব নড়বড়ে সূচনা করেছে এবং বর্তমানে শীর্ষ চারের বাইরে রয়েছে, যখন দক্ষিণ আফ্রিকা তৃতীয় স্থানে রয়েছে।

কুইন্টন ডি কক, এইডেন মার্করাম এবং রাসি ভ্যান ডার ডুসেন প্রতিটি ম্যাচে প্রোটিয়াদের পক্ষে সেঞ্চুরি করার কারণে দক্ষিণ আফ্রিকা তাদের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ অভিযানটি শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি বড় জয়ের সাথে এগিয়ে নিয়েছিল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের দ্বিতীয় ম্যাচে আরেকটি প্রভাবশালী পারফরম্যান্সের পরে, সম্ভবত বিশ্বকাপের সবচেয়ে বড় বিপর্যয় দেখা গেছে যখন ধর্মশালায় ৩৮ রানে জিতে নেদারল্যান্ডস দক্ষিণ আফ্রিকাকে হতবাক করেছিল।

ওডিআইতে, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ৬৯ বার একে অপরের মুখোমুখি হয়েছে, প্রোটিয়ারা ৩৩টি ম্যাচ জিতেছে এবং ইংল্যান্ড ৩০টিতে জয়ী হয়েছে, যেখানে পাঁচটি ম্যাচ বিনা প্রতিদ্বন্দ্বিতায় শেষ হয়েছে এবং তারা একটি ড্র করেছে।

মিডল অর্ডারে তাদের স্বাভাবিক পাওয়ার-হিটিংয়ের অভাব থাকায়, ইংল্যান্ডের সমর্থকরা এই ম্যাচে টেস্ট অধিনায়ক বেন স্টোকসের শুরুর ১১-এ ফেরার সম্ভাবনার অপেক্ষায় থাকবে।

যদি স্টোকস লাইনআপে ফিরে আসে, তাহলে এর অর্থ হতে পারে যে ক্রিস ওকস, যিনি এই পর্যায়ে মোটামুটি হতাশাজনক ছিলেন, তিনি ২০১৯ CWC নায়কের জন্য পথ তৈরি করবেন।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিপর্যস্ত হওয়ার পর দক্ষিণ আফ্রিকা একই খেলোয়াড়ের সমন্বয় বজায় রাখবে বলে আশা করা হচ্ছে, কাগিসো রাবাদা এবং মার্কো জানসেন লুঙ্গি এনগিডির পাশাপাশি বোলিং আক্রমণের নেতৃত্ব দিচ্ছেন।

ওয়াংখেড়ে স্টেডিয়ামটি স্পিনারদের জন্য অনুকূল বলে বিবেচনা করে, দক্ষিণ আফ্রিকা কেশব মহারাজকে ব্যাক আপ করার জন্য তাবরেজ শামসিকে শুরুর 11-এ ডাকতে প্রলুব্ধ হতে পারে, যিনি এখনও পর্যন্ত প্রোটিয়া বোলারদের পছন্দের ছিলেন।

ইংল্যান্ড স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কুরান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস, রিস টপলে, ডেভিড উইলি, মার্ক উড, ক্রিস ওকস

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, রিজা হেনড্রিক্স, মার্কো জ্যানসেন, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, আন্দিলে ফেহলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, রাবাদা। ডুসেন, লিজাদ উইলিয়ামস

TwitterFacebookWhatsAppEmailShare

#South Africa, #World Cup 2023, #England vs South Africa, #England

আরো দেখুন