খেলা বিভাগে ফিরে যান

কোহলির ব্যাটিং, শামির আগুনে পেসে অষ্টমীতে কিউই বধ ভারতের

October 22, 2023 | 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ধর্মশালায় মুখোমুখি হয়েছিল ভারত-নিউজিল্যান্ড। চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে দুই দল। দুই দলই নিজেদের প্রথম চার ম্যাচে প্রতিপক্ষকে হারিয়ে দিয়েছে। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল আজ লড়াইয়ে নামে। টস জিতে প্রথমে বোলিং করেছে ভারত।

টসে জিতে কিউইদের ব্যাট করতে পাঠিয়েছিলেন ভারত অধিনায়ক হিটম্যান। ভারতের সামনে ২৭৪ রানের টার্গেট রাখল কিউইরা।নিউজিল্যান্ডেরর বিরুদ্ধে কামব্যাক করেছেন মহম্মদ শামি। প্রথম বলেই তিনি উইকেট নেন, এদিন তিনি ছিলেন দুরন্ত ছন্দে। অন্যদিকে শূন্য রানে ওপেনার ডেভ কনওয়েকে ফেরান মহম্মদ সিরাজ। যদিও নিউজিল্যান্ডের ব্যাটরা আজ জাঁকিয়ে বসেছিল। রাচীন রবীন্দ্র ৭৫ রান করে প্যাভেলিয়নে ফেরেন। তাকে ফেরান মহম্মদ শামি। আরেক কিউই ব্যাটার ড্যারিল মিচেল সেঞ্চুরি করেন। ১৩০ রানে ড্যারিলকে ফেরান শামি। ২৭৩ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। পাঁচটি উইকেট নিয়েছে শামি। দুটি উইকেট নেন কুলদীপ যাদব।

রান তাড়া করতে নেমে সহজেই জয় পেল ইন্ডিয়া। দুই ওভার বাকি থাকতেই প্রয়োজনীয় রান তুলে নেন রোহিতরা।২৭৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ভাল শুরু করেও আউট হন অধিনায়ক রোহিত। ৪০ বলে ৪৬ রানের ইনিংস খেলে লকি ফার্গুসনের বলে প্যাভেলিয়নে ফেরেন রোহিত। ২৬ রানে সাজঘরে ফেরেন গিল। আবারও ভারতের ত্রাতা হয়ে ওঠেন কোহলি। এদিন আইসিসি সীমিত ওভারের ক্রিকেট টুর্নামেন্টে একমাত্র ব্যাটার হিসেবে ৩০০০ রান পূরণ করেন কিং কোহলি। শ্রেয়র আইয়ার ও রাহুল যথাক্রমে ৩৩ ও ২৭ রান করে আউট হন। ৯৫ রান করে ফেরেন কোহলি। আটটি চার ও জোড়া ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। ৩৯ রানে অপরাজিত ছিলেন জাদেজা। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে লকি ফার্গুসন দুটি উইকেট পেয়েছেন। চার উইকেটে জয়ী হয় ভারত। আপাতত চলতি বিশ্বকাপের পয়েন্ট তালিকায় শীর্ষে পৌঁছল ভারত।

TwitterFacebookWhatsAppEmailShare

#New Zealand, #ICC Cricket World Cup, #CWC23, #India

আরো দেখুন