খেলা বিভাগে ফিরে যান

CWC23-তে আজ মুখোমুখি অপরাজিত ভারত ও নিউজিল্যান্ড, কাদের পাল্লা ভারি?

October 22, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ অষ্টমীর দিন অর্থাৎ রবিবার ধর্মশালায় চলতি ক্রিকেট বিশ্বকাপের ২১তম ম্যাচে ভারত মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ডের। এই বিশ্বকাপে এখনও পর্যন্ত দুর্দান্ত ছন্দে রয়েছে এই দুই দল। নিউজিল্যান্ড ও ভারত উভয়ই টানা চারটে ম্যাচ জিতেছে। ফলে লড়াইটা যে হাড্ডাহাড্ডি হবে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

বিশ্বকাপে নিউজিল্যান্ড বোলারদের মধ্যে দুরন্ত ছন্দে আছেন বাঁ-হাতি স্পিনার মিচেল স্যান্টনার। ‘‘ঘরের মাঠে ভারতকে হারানো খুবই কঠিন হবে। ওরা দারুণ খেলছে। ধর্মশালার পিচের চরিত্র, পরিবেশ— এই সব কিছু আমাদের খতিয়ে দেখতে হবে। এই ব্যাপারটা খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে।’’

তবে হার্দিক পান্ডিয়ার চোট খানিকটা হলেও চিন্তায় রেখেছে রোহিত শর্মাদের। পুনেতে ভারত-বাংলাদেশ ম্যাচে বোলিংয়ের সময় বাঁপায়ের গোড়ালিতে চোট পান হার্দিক পান্ডিয়া।

ভারত ও নিউজিল্যান্ড আইসিসি ওয়ানডে বিশ্বকাপ টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৯টি ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে। এর মধ্যে ভারত জিতেছে ৩টিতে এবং নিউজিল্যান্ড জিতেছে ৫টিতে। ১টি ম্যাচ ফলাফল ছাড়াই শেষ হয়েছে। বিশ্বকাপে এই দু’দল যতবার মুখোমুখি হয়েছে, তার মধ্যে ভারতের সর্বোচ্চ স্কোর ২৫২ রান এবং নিউজিল্যান্ডের সর্বোচ্চ স্কোর ২৫৩।

TwitterFacebookWhatsAppEmailShare

#CWC23, #India vs New Zealand, #icc world cup 2023, #ICC World Cup

আরো দেখুন