রাজ্য বিভাগে ফিরে যান

আজ নবমীতে বৃষ্টিতে ভাসবে বাংলা? র‌ইল Update

October 23, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দুর্গাপুজোর আনন্দে মেতে গোটা রাজ্য। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আজ নবমী থেকেই আবহাওয়ার পরিবর্তন হতে শুরু করবে। নিম্নচাপের জেরে নবমী থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কোথাও হালকা, কোথাও মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা যতো বাড়বে আবহাওয়ার পরিবর্তন হবে। সকাল-দুপুরে আংশিক মেঘলা আকাশ থাকলেও বিকেল অথবা রাতে পুরোপুরি মেঘলা আকাশ। উপকূলের জেলায় মেঘলা আকাশ এবং হালকা বৃষ্টির সম্ভাবনা। 

কলকাতায় আজ, সোমবার সকাল পর্যন্ত মেঘমুক্ত পরিস্কার আকাশ। উত্তুরে হওয়ার প্রভাব থাকবে। বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। সোমবার থেকে হাওয়া বদল, বেলার দিকে মেঘলা আকাশ হবে। সোমবার কলকাতায় বিকেল বা রাতে এবং মঙ্গলবার দশমীর দিন এবং বুধবার কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা। 

আজ কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ৩২° ও সর্বনিম্ন ২৪° সেলসিয়াস থাকবে।  রবিবার  বৃষ্টি হয়নি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.০°(-১) সর্বনিম্ন ২৫.৭°(+০) সেলসিয়াস। আর্দ্রতা সর্বোচ্চ ৯৭% সর্বনিম্ন ৪৯%। 

আজ, সোমবার নবমীতেই বঙ্গোপসাগরের নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। শক্তি বাড়িয়ে আজ অতি গভীর নিম্নচাপ পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে। বঙ্গোপসাগরের ঘূর্ণিঝড় সুন্দরবন উপকূলে ধেয়ে আসবে। আবহাওয়াবিদরা মনে করছেন, নিম্নচাপের জেরে আজ অর্থাৎ নবমী থেকে একাদশী পর্যন্ত ভারী বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, মুর্শিদাবাদ, নদীয়া এবং বীরভূমে। সঙ্গে ঝড়ো হওয়া বইতে পারে। মৎস্যজীবীদের গভীর সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে কড়া সতর্কতা জারি রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Weather forecast, #durga puja, #nabami, #Weather Update, #Durga Puja 2023

আরো দেখুন