খেলা বিভাগে ফিরে যান

CWC2023: আজ চিন্নাস্বামী স্টেডিয়ামে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার অস্তিত্ব রক্ষার লড়াই

October 26, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চলতি ক্রিকেট বিশ্বকাপের ২৫তম ম্যাচে আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ইংল্যান্ড মুখোমুখি হবে শ্রীলঙ্কার। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড এই বিশ্বকাপ অভিযানে এখনও পর্যন্ত দুঃস্বপ্নের মধ্যে রয়েছে। এখন পর্যন্ত তাদের চারটি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে। নিউজিল্যান্ড ও আফগানিস্তানের কাছে পরাজিত হয় বাটলাররা। তারা একমাত্র জয়টি পায় বাংলাদেশের বিরুদ্ধে। বিশ্বকাপে ১০টি দলের মধ্যে নবম স্থানে রয়েছে মাত্র দুই পয়েন্ট নিয়ে।

অন্যদিকে শ্রীলঙ্কা তিন ম্যাচের হারের পর আগের ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়েছে। কুশল মেন্ডিস-এর দলটি চার ম্যাচে দুই পয়েন্ট নিয়ে বিশ্বকাপ লিগ টেবিলে ইংল্যান্ডের ঠিক উপরে অষ্টম স্থানে রয়েছে।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামের পিচটি ভারসাম্যপূর্ণ। এই পিচ ব্যাটসম্যান এবং বোলার উভয়ের জন্যই সহায়ক। এই মাঠে মোট উইকেটের ৬৭% পেসাররা নিয়েছেন। তাই দলে পেসারদের বেশি গুরুত্ব দেওয়া উচিত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

একদিনের ক্রিকেটে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা ৭৮ বার একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছে। ইংল্যান্ড জিতেছে ৩৮টি ম্যাচ এবং শ্রীলঙ্কা ৩৬টি ম্যাচে জয়ী হয়েছে। আজ দু’দলের কাছেই অস্তিত্ব রক্ষার লড়াই। তাতে শেষ পর্যন্ত কারা জয়ী হয় সেটাই দেখার।

সম্ভাব্য দল-

ইংল্যান্ড: ক্রিস ওকস, আদিল রশিদ, মঈন আলী, ডেভিড মালান, জস বাটলার, জো রুট, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, ডেভিড উইলি, মার্ক উড, ব্রাইডন কার্স, লিয়াম লিভিংস্টোন, জোফরা আর্চার, ব্রাইডন কারস, স্যাম কুরান , হ্যারি ব্রুক এবং গাস অ্যাটকিনসন।

শ্রীলঙ্কা: অ্যাঞ্জেলো ম্যাথুস, দিমুথ করুনারত্নে, কুসল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কাসুন রাজিথা, দুশমন্থা চামেরা, কুসল মেন্ডিস, চামিকা করুণারত্নে, সাদিরা সামারাবিক্রমা, দুশান হেমন্ত, লাহিরু কুমারা, চরিথ আসালাঙ্কা, পাথুম দ্য সিলভা, মহেশ নিশানা, ওয়েলসেন, চামিকা করুণারত্নে। মধুশঙ্কা এবং মাথিশা পাথিরানা।

TwitterFacebookWhatsAppEmailShare

#CWC 2023, #England vs Sri Lanka

আরো দেখুন