খেলা বিভাগে ফিরে যান

CWC2023: অস্তিত্ব রক্ষার লড়াইয়ে ইংল্যান্ডকে ৮ উইকেটে পর্যুদস্ত করল শ্রীলঙ্কা

October 26, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চলতি ক্রিকেট বিশ্বকাপের ২৫তম ম্যাচে আজ বৃহস্পতিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ড মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কার। দু’দলের কাছেই এই ম্যাচটি ছিল অস্তিত্ব রক্ষার লড়াই। এই গুরুত্বপূর্ণ ম্যাচে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের আট উইকেটে হারাল শ্রীলঙ্কা।

এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিল ইংল্য়ান্ড। মাত্র ৩৩.২ ওভারে ১৫৬ রান করে অলআউট হয়ে যায় গোটা ইংল্যান্ড দল। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন বেন স্টোকস এবং শ্রীলঙ্কার হয়ে তিন উইকেট নেন লাহিরু কুমারা। ২ করে উইকেট নেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও কাসুন রজিথা। একটি উইকেট নেন মাহিশ থিকশানা।

১৫৬ রানের সম্বল নিয়ে ম্যাচের মাঝপথে খুব একটা উজ্জীবিত থাকার কথা ছিলও না ইংল্যান্ডের। যদিও দ্বিতীয় ওভারে কুশল পেরেরাকে ফিরিয়েছিলেন ডেভিড উইলি। ঠিক পরের বলেই কুশল মেন্ডিস স্লিপে ক্যাচ তুললেও সময় মতো হাত তুলতে পারেননি জো রুট। ষষ্ঠ ওভারে উইলিকে ঘুরিয়ে খেলতে গিয়ে সোজা ওপরে ক্যাচ তুলে অবশ্য থামেন মেন্ডিস। ২৩ রানে ২ উইকেট হারায় শ্রীলঙ্কা, দ্রুত আরও ২-১টি উইকেট ইংল্যান্ডকে লড়াইয়ে রাখতে পারত। কিন্তু পাতুম নিশাঙ্কা ও সাদিরা সামারাবিক্রমা ইংলিশদের শুধু হতাশই করে গেছেন ১৩৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে।

দু’জনই উইকেটের চারপাশে খেলেছেন, সুযোগ পেলেই বাউন্ডারিও মেরেছেন। ৫৪ বলে অর্ধশতক পূর্ণ করেন নিশাঙ্কা, সামারাবিক্রমার লাগে ৪৪ বল। ৮৩ বলে ৭৭ রানে অপরাজিত থাকেন নিশাঙ্কা, ৫৪ বলে ৬৫ রান সামারাবিক্রমার। ২৬তম ওভারের চতুর্থ বলে আদিল রশিদকে ছক্কা মেরে জয় নিশ্চিত করেন নিশাঙ্কা।

ফলে বিশ্বকাপের প্রথম ৩টি ম্যাচ হারার পর টানা দুই ম্যাচে জয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিল শ্রীলঙ্কা, অন্যদিকে প্রথম ৫ ম্যাচের ৪টিতেই হেরে টুর্নামেন্টে শুধু খাতাকলমেই টিকে থাকল বাটলাররা।

TwitterFacebookWhatsAppEmailShare

#srilanka, #ODI World Cup 2023, #icc world cup 2023, #CWC23, #ENG v SL, #England

আরো দেখুন