দেশ বিভাগে ফিরে যান

বিজেপি বিরোধী রাজ্যে ইডি’র অতিসক্রিয়তা নিয়ে সরব INDIA জোট

October 27, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন সামনের মাসেই। তার আগে হানা দেওয়া শুরু হয়েছে ভোটমুখী দুই রাজ্য, কংগ্রেসশাসিত ছত্তিশগড়, রাজস্থানে। শুধু তাই নয় পুজো শেষ হতে না হতেই পশ্চিমবঙ্গেও ফের আসরে নেমে পড়ছে ইডি।

বৃহস্পতিবার সকাল থেকেই মরুরাজ্যের রাজনীতি ইডির অভিযান ঘিরে সরগরম। বাক যুদ্ধে নেমেছেন কংগ্রেস ও বিজেপি নেতারা। এরই মধ্যে কংগ্রেস শিবিরে স্বতির হওয়া বইয়ে দিয়েছেন প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট। সাংবাদিক বৈঠক ডেকে বিক্ষুব্ধ এই নেতা মুখ্যমন্ত্রী গেহলটকে অভয় দিয়ে বলেছেন, ভয় পাবেন না। আমরা পাশে আসছি। কংগ্রেস দলগতভাবে এই আক্রমণের মোকাবিলা করবে।
ইডি যেসব জায়গায় তল্লাশি চালাচ্ছে তারমধ্যে উল্ল্যেখযোগ্য হল রাজ্য কংগ্রেসের সভাপতি রাজ্যেন্দ্র সিং ডোটাসারার যোধপুর ও শিকার জেলার বাড়ি। এছাড়া দুই কংগ্রেস নেতার বাড়িতেও হানা দিয়েছে ইডি।

অন্যদিকে, গেহলটের পুত্র বৈভবকে শুক্রবার তলব করেছে ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিদেশি মুদ্রা বিনিময় আইন লঙ্ঘনের অভিযোগে হওয়া মামলায় তলব করা হয়েছে মুখ্যমন্ত্রীর পুত্রকে। ছত্তিশগড়ে ১৭৫ কোটি টাকার নতুন একটি দুর্নীতির অভিযোগ তুলে তদন্ত শুরু করেছে ইডি।

কেন্দ্রীয় এজেন্সির এই অতিসক্রিয়তা নিয়ে সরব হয়েছে ‘ইন্ডিয়া’ জোট। কংগ্রেস, সমাজবাদী পার্টি, তৃণমূল কংগ্রেস, আরজেডি, আম আদমি পার্টি, ডিএমকের সাফ অভিযোগ, ইডি আর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নেই। ওরা এখন বিজেপির জোট শরিক। ভোটের ময়দানে প্রচারের মতোই এখন বিরোধীদের ঘরে তল্লাশি করতে পাঠানো হয় ইডি-সিবিআইকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Enforcement Directorate, #INDIA alliance, #anti BJP state

আরো দেখুন