খেলা বিভাগে ফিরে যান

রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ রানে হারালো অস্ট্রেলিয়া

October 28, 2023 | 2 min read

রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ রানে হারালো অস্ট্রেলিয়া। ছবি সৌজন্যে: PTI

অস্ট্রেলিয়া: ৩৮৮ (হেড ১০৯, ওয়ার্নার ৮১, গ্লেন ফিলিপস ৩/৩৭, ট্রেন্ট বোল্ট ৩/৭৭)
নিউজিল্যান্ড: ৩৮৩/৯ (রাচিন রবীন্দ্র ১১৬, ড্যারিল মিচেল ৫৪, জাম্পা ৩/৭৪)
অস্ট্রেলিয়া ৫ রানে জয়ী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাচিন রবীন্দ্র’র সেঞ্চুরি এবং ড্যারিল মিচেল ও জিমি নিশামের অর্ধশতরানের পরও জয়ের দ্বারপ্রান্তে গিয়েই হতাশায় পুড়তে হলো কিউইদের। চলতি বিশ্বকাপে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড গড়েছিল পাকিস্তান। সেদিন তারা শ্রীলঙ্কার দেওয়া ৩৪৫ রান টপকে গিয়েছিল। শনিবার তার চেয়ে আরও বড় লক্ষ্য পেরোনোর পথেই ছিল নিউজিল্যান্ড। কিন্তু অস্ট্রেলিয়ার ৩৮৯ রান তাদের নাগালের বাইরেই থেকে গেল। রুদ্ধশ্বাস ম্যাচে প্যাট কামিন্সের দল ৫ রানে জিতে গেলো।

এর আগে ধর্মশালায় নিউজিল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে আজ শুরুতেই ঝড় তোলেন দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার এবং ট্রাভিস হেড। চোট থেকে ফিরে মারকুটে ব্যাটিংয়ে আজ শতক হাঁকিয়েছেন হেড। দুই ওপেনারের পর ব্যাট হাতে ঝড় তুলেছেন গ্লেন ম্যাক্সওয়েল, জস ইংলিশও। সেই সঙ্গে শেষদিকে প্যাট কামিন্সের ১৪ বলে ৩৭ রানের ক্যামিও ইনিংসের সুবাদে ৪৯.২ ওভারে অলআউট হওয়ার আগে ৩৮৮ রানের সংগ্রহ পেয়েছে অস্ট্রেলিয়া।

মারকুটে ব্যাটিংয়ে আজ মাত্র ২৫ বলেই ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন হেড। এবারের বিশ্বকাপে এটি যৌথভাবে দ্রুততম ফিফটির রেকর্ড।

হেডের সঙ্গে তাল মিলিয়ে আজ কিউই বোলারদের তুলোধুনো করেছেন ওয়ার্নারও। তিনিও ফিফটি করেন মাত্র ২৮ বলেই। এ দুজনের ঝড়ো ব্যাটিংয়ে আজ ৮.৫ ওভারেই স্কোরবোর্ডে ১০০ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। আর উদ্বোধনী জুটিতে হেড-ওয়ার্নার মিলে তোলেন ১৭৫ রান। ৬৫ বলে ৫ চার ও ৬ ছয়ে ওয়ার্নার ৮১ রান করে আউট হলে ভাঙে এ জুটি। তবে ওয়ার্নার ফিরলেও হেড আজ ঠিকই তুলে নিয়েছেন নিজের সেঞ্চুরি। ১০ চার ও ৭ ছয়ে ৬৭ বলে ১০৯ রান করে হেড ফিরেছেন দলীয় ২০০ রানে ফিলিপসের বলে বোল্ড হয়ে।

এরপর স্টিভ স্মিথ ১৭ বলে ১৮, মিচেল মার্শ ৫১ বলে ৩৬, মারনাস লাবুশেন ২৬ বলে ১৮ রান করে ফিরেন সাজঘরে। ফলে মাঝের ওভারের দিকে কিছুটা কমে আসে অজিদের রান তলার গতি। কিন্তু ম্যাক্সওয়েল মাঠে নামার পরই তা আবার বাড়তে শুরু করে। হেড-ওয়ার্নারের পর ব্যাট হাতে ম্যাক্সওয়েলের সঙ্গে ঝড় তোলেন জস ইংলিশ। ম্যাক্সওয়েল ২৪ বলে করেন ৪১ রান, ইংলিশ করেন ২৮ বলে ৩৮ রান।

শেষদিকে ব্যাট হাতে কিউই বোলারদের তুলোধুনো করেছেন অজি অধিনায়ক কামিন্স। ২ চার এবং ৪ ছয়ে আজ তিনি ১৪ বলেই করেছেন ৩৭ রান। ফলে ৪৯.৪ ওভারে অস্ট্রেলিয়া অল আউট হলেও পেয়েছে ৩৮৮ রানের বড় এক সংগ্রহ। কিউইদের হয়ে আজ সর্বোচ্চ ৩টি করে উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট এবং গ্লেন ফিলিপ্স।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia, #ICC Cricket World Cup, #newzealand, #AUS vs NZ

আরো দেখুন