বিনোদন বিভাগে ফিরে যান

ভারতেও মুক্তি পেল Mujib: The Making Of A Nation, কী বলছেন তারকারা?

October 28, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অবশেষে বাংলাদেশের পর ২৭ অক্টোবর ভারতে মুক্তি পেল বিখ্যাত স্বনামধন্য পরিচালক শ্যাম বেনেগালের ছবি Mujib: The Making Of A Nation। ভারতের NFDC ও Bangladesh Film Development Corporation-এর যৌথ প্রযোজনায় তৈরি এই সিনেমা।

‘বঙ্গবন্ধু’ শেখ মুজিবুর রহমানের ওপর সিনেমা তৈরি প্রসঙ্গে কিংবদন্তি পরিচালক শ্যাম বেনেগাল বলেন, বঙ্গবন্ধুর কন্যা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবিটি পছন্দ করেছেন।

ছবিটি বাংলা এবং হিন্দি উভয় ভাষায় প্রদর্শিত হয়েছিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনএফডিসির যুগ্ম সচিব (চলচ্চিত্র) ও এমডি প্রিথুল কুমার। ছবির স্ক্রিনিং শেষে সকলে উঠে দাঁড়িয়ে বাহবা দেন পরিচালক শ্যাম বেনেগালকে।

ছবিটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের নায়ক আরিফিন শুভ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেসার (রেনু) চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, বঙ্গবন্ধুর বাবার চরিত্রে চঞ্চল চৌধুরী, শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। জুলফিকার আলি ভুট্টোর ভূমিকায় অভিনয় করেছেন ভারতের জনপ্রিয় অভিনেতা রাজিত কাপুর।

বঙ্গবন্ধুর উত্থান থেকে শুরু করে তাঁর হত্যার ঘটনা সবই তুলে ধরা হয়েছে এই সিনেমায়। Mujib: The Making Of A Nation-র প্রিমিয়ারে উপস্থিত ছিলেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ, অদিতি রাও হায়দারি, ছবির সংগীত পরিচালক শান্তনু মৈত্র, অভিনেতা রজিত কাপুর, জনপ্রিয় গায়িকা শ্রেয়া ঘোষাল, গুণী অভিনেত্রী দিব্যা দত্ত, দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থ সূর্যনারায়ণ প্রমুখ।

অভিনেতা নাসিরউদ্দিন শাহ থেকে শুরু করে শ্রেয়া ঘোষাল সকলের প্রশংসা কুড়িয়েছেন আরিফিন শুভ যিনি শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন। অভিনেতা নাসিরউদ্দিন শাহ বলেন, ‘বাংলাদেশ-ভারতের মধ্যে সবসময় বন্ধুত্বপূর্ণ একটা সম্পর্ক ছিলো। এটা খুবই ভালো যে মুজিবুর রহমান সাহেবের জীবনকে সত্যিকার অর্থে তুলে ধরে একটি চলচ্চিত্র নির্মিত হয়েছে।’ আরিফিন শুভকে বঙ্গবন্ধু চরিত্রে দারুণ অভিনয়ের জন্য প্রশংসা করেন তিনি।

ছবিটির একটি গানে কণ্ঠ দিয়েছেন শ্রেয়া ঘোষাল। তিনি উচ্ছ্বাস প্রকাশ করে বললেন, ‘এই ছবির অংশ হতে পেরে আমি আনন্দিত। এটা বাস্তব জীবনের গল্প এবং এক মহান ব্যক্তির প্রতি শ্রদ্ধা নিবেদন। বাংলাদেশের সঙ্গে আমাদের বন্ধুত্বের একটা উপহার বলা যেতে পারে ছবিটিকে। আমি মনে করি, এটা এমন এক গল্প যেটা পুরো জাতির সামনে আনা প্রয়োজন। সত্যিই এর অংশ হতে পেরে সম্মানিত বোধ করছি।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Cinema, #Sheikh Mujibur Rahman, #Mujib: The Making of a Nation, #Bangabandhu, #Biography

আরো দেখুন