খেলা বিভাগে ফিরে যান

আজ লখনৌয়ে ভারতের লক্ষ্য ছয়ে ছয়, ইংল্যান্ডের লক্ষ্য ঘুরে দাঁড়ানো

October 29, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ 2023-এ ভারত এবং ইংল্যান্ডের মধ্যে আজকের সংঘর্ষে, স্বাভাবিকভাবেই ভারত, সাফল্যের ঢেউয়ের উপর চড়েছে এবং তাদের আধিপত্য বজায় রাখতে চাইছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাম্প্রতিক জয় নিশ্চিত করার পর, তাদের মূল খেলোয়াড়রা দুর্দান্ত ফর্মে রয়েছে এবং সেমিফাইনালে যাওয়ার জন্য ক্ষুধার্ত। একদিকে রোহিত শর্মা, অন্যদিকে বিরাট কোহলি, ভারতের জন্য অসাধারণ খেলছেন। মিডল অর্ডারে শক্ত করছেন শ্রেয়াস আইয়ার এবং কেএল রাহুলরা।

ডেথ ওভারে ইংল্যান্ডের বোলারদের মোকাবেলা করতে ব্যাটিং লাইনআপে যোগ করা হচ্ছে সূর্যকুমার যাদব এবং রবীন্দ্র জাদেজা । ভারতের বোলিং আক্রমণ টুর্নামেন্টে তার দক্ষতা দেখিয়েছে, জাসপ্রিত বুমরাহের কাছ থেকে প্রাথমিক উইকেট আশা করা হয়েছিল। মহম্মদ শামি, আগের ম্যাচে দুর্দান্ত ৫ উইকেট নিয়ে আত্মবিশ্বাস এনেছে। কুলদীপ যাদব এবং জাদেজার স্পিন জুটি পেস আক্রমণের পরিপূরক, এটিকে শক্তিশালী করে তুলেছে।

অন্যদিকে, টুর্নামেন্টে ইংল্যান্ডের পারফরম্যান্স হতাশাজনক, তাদের পাঁচটি খেলার মধ্যে মাত্র একটি জিতেছে এবং বর্তমানে পয়েন্ট টেবিলের ৯ নম্বরে রয়েছে। ভারতের মাটিতে ভারতের বিপক্ষে তাদের রেকর্ড তোষামোদ করার মতো নয়, এবং তাদের সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে তাদের অবশ্যই ব্যতিক্রমী পারফরম্যান্স করতে হবে। ভারত, পাঁচ ম্যাচ জয়ের ধারায়, পরের রাউন্ডে জায়গা নিশ্চিত করতে আগ্রহী হবে।

পিচ
লখনউয়ের একনা ক্রিকেট স্টেডিয়াম ব্যাটসম্যানদের ভালোভাবে বিবেচনা করা স্ট্রোক নির্বাচনের জন্য পছন্দ করে। পিচের ধীরগতির কারণে এখানে স্পিনারদের উন্নতির প্রবণতা রয়েছে। বর্ধিত সোজা সীমানা ব্যাটারদের কাছ থেকে সুনির্দিষ্ট সময়ের দাবি করে। দিন বাড়ার সাথে সাথে পরিষ্কার আকাশ এবং ক্রমবর্ধমান তাপ অনুমান করুন। পিচের মন্থর প্রকৃতি ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ করবে,৩০০এর লক্ষ্য একটি যুক্তিসঙ্গত স্কোর যা প্রথমে ব্যাট করা পক্ষ স্বাচ্ছন্দ্য বোধ করবে।

ভারত তাদের শুরুর লাইনআপে উল্লেখযোগ্য পরিবর্তন করার সম্ভাবনা কম। যাইহোক, একটি সম্ভাবনা রয়েছে যে তারা রবিচন্দ্রন অশ্বিনকে দলে অন্তর্ভুক্ত করতে পারে, বিশেষ করে একনা পিচের অনুকূল পরিস্থিতি বিবেচনা করে। এই সিদ্ধান্তের ফলে একজন ফাস্ট বোলারকে বাদ দিতে হবে অফ-স্পিনারকে সামঞ্জস্য করার জন্য।

সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি

ইংল্যান্ড একটি লাইনআপের সাথে লেগে থাকতে চায় যা তাদের আগেরটির সাথে ঘনিষ্ঠভাবে সাদৃশ্যপূর্ণ, প্রধানত তাদের সেরা একাদশ চূড়ান্ত করতে তারা চলমান চ্যালেঞ্জগুলির কারণে। তারা এখনও তাদের সবচেয়ে শক্তিশালী সমন্বয় সম্পর্কে একটি নির্দিষ্ট সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। তবুও, গুটস অ্যাটকিনসনকে দলে ফিরিয়ে আনার বিষয়ে বিবেচনা করা হচ্ছে।

সম্ভাব্য একাদশ: জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, ডেভিড উইলি, আদিল রশিদ, মার্ক উড, গাস অ্যাটকিনসন/ক্রিস ওকস

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs Engalnd, #ICC Cricket World Cup, #Cricket World Cup 2023, #India, #England

আরো দেখুন