বিনোদন বিভাগে ফিরে যান

দ্য স্ক্যাভেঞ্জার অফ ড্রিমস: প্রান্তিক মানুষের কাহিনি পর্দায় আনলেন সুমন ঘোষ

October 31, 2023 | < 1 min read

প্রান্তিক মানুষদের স্বপ্নের কাহিনি ধরা দিল সুমন ঘোষের ছবিতে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পদক্ষেপ থেকে নোবেল বারবার অন্য ধারার গল্প বলে চমকে দিচ্ছেন সুমন ঘোষ। তাঁর ছবি ‘দ্য স্ক্যাভেঞ্জার অফ ড্রিমস’ ফের সিনেপ্রেমীদের নজর কেড়েছে। চলতি মাসে শুরুতে বুসান চলচ্চিত্র উৎসবে পৌঁছে গিয়েছিল ছবিটি। দেখানোও হয়েছিল। এবার জিও মামি মুম্বই চলচ্চিত্র উৎসবেও জায়গা করে নিয়েছে দ্য স্ক্যাভেঞ্জার অফ ড্রিমস।

ছবিটিতে মুখ্য চরিত্রে রয়েছেন শার্দূল ভরদ্বাজ এবং সুদীপ্তা চক্রবর্তী। ছবিতে দরিদ্র এক দম্পতির চরিত্রে অভিনয় করেছেন সুদীপ্তা-শার্দূল, নোংরা আবর্জনা পরিষ্কার করে যাঁদের দিন চলে। দরিদ্র দম্পতি সন্তানকে ভালভাবে বড় করার স্বপ্ন দেখে। সেই স্বপ্নের দৌড়ই এই ছবির শক্তি। একেবারে প্রান্তিক মানুষ জীবন উঠে এসেছে ছবিতে, বিরজু, সোনা ও তাদের মেয়ে মুনি।

ছবির শুটিং হয়েছে বছর দেড়েক আগে৷ ছবির চিত্রনাট্য এগিয়েছে এক দম্পতি ও তাঁদের সন্তানকে কেন্দ্র করে ৷ নোংরা, আবর্জনা সাফ করে দিনগুজরান করা ওই দম্পতির স্বপ্ন, তাঁদের সন্তান। মেয়েকে বড় করার স্বপ্ন নিয়ে তৈরি হয়েছে দ্য স্ক্যাভেনজার অফ ড্রিমস।

ছবির জন্য অভিনেত্রী সুদীপ্তা দিনের পর দিন বস্তিতে গিয়ে সময় কাটিয়েছেন৷ যাঁরা ময়লা তোলেন, তাঁদের সঙ্গে ঘণ্টার পর ঘণ্টা সময় কাটিয়েছেন ছবির অভিনেতা, অভিনেত্রীরা৷ এমনকি গড়িয়া অঞ্চলে গিয়ে ময়লা তুলেছেন তাঁরা৷ ‘দ্য স্ক্যাভেনজার অফ ড্রিমস’ ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে বুসান ফিল্ম ফেস্টিভ্যালে৷ ভারত থেকে মোট পাঁচটি ছবি নির্বাচিত হয়েছিল বুসান চলচ্চিত্র উৎসবে, তার মধ্যে এটিও ছিল। এবারও মুম্বইতেও পৌঁছে গিয়েছে দ্য স্ক্যাভেঞ্জার অফ ড্রিমস।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cinema, #Film, #The Scavenger Of Dreams, #Suman Ghosh

আরো দেখুন