খেলা বিভাগে ফিরে যান

টানা ৮ ম্যাচে ৩০০-র বেশি স্কোর প্রোটিয়াদের, কিউইদের হারাল ১৯০ রানে

November 1, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুনের এমসিএ স্টেডিয়ামে চলতি বিশ্বকাপের ৩২তম ম্যাচে দক্ষিণ আফ্রিকা শ্রীলঙ্কাকে হারাল ১৯১ রানে। আজ টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে করে ৩৫৭ রান। ডি ককের ১১৪, রেসি ফন ডার ডুসেনের ১৩৩ রানের সঙ্গে ডেভিড মিলারের ৩০ বলে ৫৩ রানের সহায়তায় প্রোটিয়ারা ফের বড় রানের ইনিংস গড়ে। জবাবে ৩৫.৫ ওভারে ১৬৭ রানে শেষ হয়ে যায় কিউইদের ইনিংস। ফলে প্রথম চার ম্যাচ জেতা নিউজিল্যান্ড টানা তিন ম্যাচ হেরে কিছুটা চাপে।

এ নিয়ে একদিনের ক্রিকেটের ইতিহাসের প্রথম দল হিসেবে আগে ব্যাটিং করে টানা ৮ ম্যাচে ৩০০ বা এর বেশি রানের স্কোর গড়ল দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ড বেশ খানিকটা সময় দক্ষিণ আফ্রিকাকে আটকে রেখেছিল। তবে ক্যাচের সুযোগ হাতছাড়া করা, চোট নিয়ে ৫.৩ ওভার করেই ম্যাট হেনরির উঠে যাওয়া ভুগিয়েছে তাদের।

১০টি চারের সঙ্গে ৩টি ছক্কার সাহায্যে ১১৬ বলে ১১৪ রান করেন ডি’কক। চলতি বিশ্বকাপের ৭ ম্যাচে মাঠে নেমে এই নিয়ে চার নম্বর সেঞ্চুরি করলেন কুইন্টন ডি’কক। তিনি ৭ ম্যাচে মাঠে নেমে এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপে সব থেকে বেশি ৫৪৫ রান সংগ্রহ করেছেন। দক্ষিণ আফ্রিকার প্রথম ক্রিকেটার হিসেবে একটি বিশ্বকাপে ৫০০ রান করার কৃতিত্ব অর্জন করেন কুইন্টন ডি’কক। তাঁর আগে আর কোনও প্রোটিয়া ক্রিকেটার এমন কৃতিত্ব অর্জন করতে পারেননি।

TwitterFacebookWhatsAppEmailShare

#New Zealand, #South Africa, #World Cup 2023, #New Zealand vs South Africa, #NZ vs SA

আরো দেখুন