খেলা বিভাগে ফিরে যান

আজ শ্রীলঙ্কাকে হারিয়ে শেষ চারে যাওয়া নিশ্চিত করতে চাইছেন রোহিতরা

November 2, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে ভারত। জিতেছে টানা ছ’টি ম্যাচ। সেমি-ফাইনালের টিকিট নিশ্চিত হওয়া শুধু সময়ের অপেক্ষা। এই পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলতি বিশ্বকাপের ৩৩তম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত।

শ্রীলঙ্কা এই বিশ্বকাপে এখনও পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছে। দুটিতে জিতেছে এবং চারটিতে হেরেছে। তাদের পয়েন্ট ৪। আগের ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছে শ্রীলঙ্কা। নিজেদের বাকি তিন ম্যাচ জিতলে সর্বোচ্চ ১০ পয়েন্ট হবে শ্রীলঙ্কার। তাদের প্রথম লক্ষ্য থাকবে সেটা। তার পরেও তাদের তাকিয়ে থাকতে হবে বাকি দলের দিকে। নিউ জ়িল্যান্ড ও অস্ট্রেলিয়া অন্তত দু’টি করে ম্যাচ হারলে তবেই শেষ চারের সুযোগ থাকবে শ্রীলঙ্কার। এই অবস্থায় আজ ভারতের বিরুদ্ধে জিততে হবে তাদের।

অন্যদিকে সেমিফাইনালে যাওয়ার প্রথম দাবিদার রোহিত শর্মারা। আর একটি ম্যাচ জিতলেই শেষ চারে যাওয়া পাকা। কারণ, প্রথম চারের বাইরে থাকা দলগুলি সর্বোচ্চ ১২ পয়েন্ট পর্যন্ত যেতে পারবে। আর যদি ভারত বাকি তিনটি ম্যাচই হারে, তা হলেও তারা সেমিফাইনালে যেতে পারবে। সে ক্ষেত্রে আফগানিস্তানকে একটি ম্যাচ হারতে হবে। আর যদি আফগানিস্তানও নিজেদের সব ম্যাচ জিতে যায় তখন আসবে নেট রানরেটের অঙ্ক। নিশ্চই এই পরিস্থিতি তৈরি হোক তা চাইবেন না রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম ব্যাটারদের স্বর্গ। এমন পিচে বড় রান আসবে তা আশা করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যারা প্রথমে বোলিং করবে তারা ম্যাচে সুবিধা পাবে বলে মনে করা হচ্ছে।

আজ ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।

আজ শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ :

পথুম নিসাঙ্কা, দিমুথ করুণারত্নে, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দুশমন্থা চামেরা, দুনিথ ওয়েললাগে, কাসুন রাজিথা, এবং দিলশান মাদুশঙ্কা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs Sri Lanka, #IND vs SL, #World Cup 2023, #ODI World Cup 2023, #icc world cup 2023

আরো দেখুন