রাজ্য বিভাগে ফিরে যান

ফের বৃষ্টির ভ্রুকুটি, জাঁকিয়ে শীত কী পড়বে না বঙ্গে?

November 3, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলায় ফের বৃষ্টির পূর্বাভাস। পুজোর আগে বৃষ্টি থেকে মুক্তি পেয়ে শীতের স্বপ্ন দেখতে শুরু করেছিল বাঙালি। তবে সেই স্বপ্নে আবার জল ঢেলে বাড়ছে তাপমাত্রাও। আজ শুক্রবার সকাল থেকেই বোঝা যাচ্ছে শীতের আমেজ প্রায় নেই। রাত যত বাড়বে তত তাপমাত্রা বাড়বে, সেটা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

হাওয়া অফিস সূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝার জেরে আটকে রয়েছে শীতের আমেজ। আগামী সপ্তাহ থেকেই শীতের ছোঁয়া পেতে শুরু করবে রাজ্যবাসী। আজ শুক্রবার ও কাল শনিবার দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

রাজ্যের উপকূল অঞ্চলে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। এরজন্য প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকতে পারে বাংলায়। ফলে দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। এছাড়াও দু-একটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

আগামী ৭২ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংসহ পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিতে আবহাওয়া মোটামুটি শুকনো থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Winter, #Weather forecast, #Weather Update, #West Bengal Weather

আরো দেখুন