খেলা বিভাগে ফিরে যান

বৃষ্টি-ভাগ্য সহায় পাকিস্তানের! ৪০১ রান করেও হারল নিউজিল্যান্ড

November 4, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রথম চার ম্যাচের সবকটিতেই জয়। একটা সময় মনে হচ্ছিল, নিউজিল্যান্ডের সেমি-ফাইনালে যাওয়া স্রেফ সময়ের অপেক্ষা। কিন্তু, তারপরই টানা তিন ম্যাচ হেরে প্রবল চাপে ছিল কিউয়িরা। আর তাতেই আশার আলো দেখছিল পাকিস্তান। শনিবার নিউজিল্যান্ডকে হারাতে পারলে শেষ চারে ওঠার দৌড়ে ঢুকে পড়বেন বাবর আজমরা। এই পরিস্থিতিতে শনিবার বেঙ্গালুরুতে মাঠে নামে দুই দল। কিন্তু এদিন ভাগ্য পাকিস্তানের সহায় থাকল। বৃষ্টির কারণে ৪০১ রান করেও বাবরদের কাছে হারতে হল নিউজিল্যান্ডকে।

এদিন এম চিন্নাস্বামী স্টেডিয়ামে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর ম্যাচে দুর্দান্ত এক দলগত নজির গড়ে নিউজিল্যান্ড। অবশ্য অল্পের জন্য আরও একটি সর্বকালীন নজির হাতছাড়া হয় তাদের। নিউজিল্যান্ড বিশ্বকাপের ইতিহাসে নিজেদের সর্বোচ্চ দলগত ইনিংসের সর্বকালীন রেকর্ড ভেঙে দেয়। অন্যদিকে পাকিস্তানের বোলিং বিভাগ বিস্তর রান খরচ করে এই ম্যাচে দলকে হতাশাজনক এক রেকর্ডের দিকে ঠেলে দেয়। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৪০১ রানের বিশাল ইনিংস গড়ে তোলে কিউইরা।

বেঙ্গালুরুতে বৃষ্টির পূর্বাভাস থাকায় টসে জিতে প্রথমে বল নিয়েছিলেন পাক অধিনায়ক বাবর। কিন্তু নিউজ়িল্যান্ডের ইনিংসের পর মনে হয়েছিল, শনিবারই বোধহয় বাবর আজ়মদের বিদায় নিতে হবে বিশ্বকাপ থেকে। কিন্তু ব্যাট হাতে ফখর জমান ও তার পরে বৃষ্টি বাঁচিয়ে দিল তাঁদের। ডাকওয়ার্থ লুইস নিয়মে নিউ জ়িল্যান্ডকে হারাল পাকিস্তান। এই হারের ফলে নিজেদের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা কঠিন করে ফেললেন কেন উইলিয়ামসনেরা। পাকিস্তান ২৫.৩ ওভারে এক উইকেট হারিয়ে করেছিল ২০০ রান। তারপরই বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#pakistan, #New Zealand

আরো দেখুন